আপনাকে মশা বেশি কামড়ায়? জানেন সেটা কেন?

যশবন্ত ছবিতে নানা পাটেকরের সেই জনপ্রিয় ডায়লগটি মনে আছে? 'এক মচ্ছর, এক মচ্ছর, আদমি কো হিজরা বনা দেতা হ্যায়!' হিজরে কতটা বানাল বা না বানালো, সে চুলোয় যাক! কিন্তু মশা কামড়ালে বড্ড বিরক্ত লাগে। তাও যদি আপনি ঘুমিয়ে টুমিয়ে থাকেন, সেই সময় এসে কানের কাছে ভনভন করে। আর তারপর সর্বশক্তি দিয়ে হুল বসিয়ে দেয়।

Updated By: Mar 21, 2016, 04:56 PM IST
আপনাকে মশা বেশি কামড়ায়? জানেন সেটা কেন?

ওযেব ডেস্ক: যশবন্ত ছবিতে নানা পাটেকরের সেই জনপ্রিয় ডায়লগটি মনে আছে? 'এক মচ্ছর, এক মচ্ছর, আদমি কো হিজরা বনা দেতা হ্যায়!' হিজরে কতটা বানাল বা না বানালো, সে চুলোয় যাক! কিন্তু মশা কামড়ালে বড্ড বিরক্ত লাগে। তাও যদি আপনি ঘুমিয়ে টুমিয়ে থাকেন, সেই সময় এসে কানের কাছে ভনভন করে। আর তারপর সর্বশক্তি দিয়ে হুল বসিয়ে দেয়।

এবার প্রশ্ন হল, আপনাকে খুব বেশি মশা কামড়ায়? এমনকি কখনও আপনার সঙ্গে হয়েছে যে, অথবা দুজন বসে আছেন। কিন্তু আপনার পাশের লোককেই বেশি মশা কামড়াচ্ছে! দুজনই ব্যাপারটা খেয়াল করছেন। কিন্তু এর কারণ, বুঝতে পারেন না? তাহলে জেনে রাখুন, মশারা কিন্তু ‘o’ পজিটিভ গ্রুপের রক্ত খেতে বেশি পছন্দ করে! তাই যদি আপনার 0 পজিটিভ গ্রুপের রক্ত হয়, মশা তো আপনাকে কিছুতেই ছাড়বে না। আপনি তো মশার কাছে প্রায় অমৃত সমান।

এই তথ্যটি নেওয়া হয়েছে, 'অসাধারণ জ্ঞান' নামের বইটি থেকে। বইটি লিখেছেন স্বরূপ দত্ত এবং পার্থ প্রতিম চন্দ্র।

.