ঘুমোতে হবে, এটাই চাকরি! এক লাখ টাকা মাইনে দেবে ভারতীয় সংস্থা

পাজামা পরেই ঘুমিয়ে পড়তে হবে। অর্থাত্, ঘুমতো প্রচণ্ড ভালবাসেন এমন মানুষরা এই চাকরির জন্য মনের আনন্দে আবেদন করতে পারবেন। 

Updated By: Nov 29, 2019, 01:01 PM IST
ঘুমোতে হবে, এটাই চাকরি! এক লাখ টাকা মাইনে দেবে ভারতীয় সংস্থা

নিজস্ব প্রতিবেদন : শান্তিতে ঘুমোতে হবে। এটাই চাকরি! রোজ নঘণ্টা। সপ্তারে ১০০ ঘণ্টা ঘুমোতে হবে। শান্তির ঘুম ঘুমোতে পারলে বেতন মিলবে এক লাখ টাকা। ভাবছেন এ আবার কেমন চাকরি! হেঁয়ালি হচ্ছে নাকি! একেবারেই নয়। চাকরিটা করতে হবে খুব সিরিয়াস হয়ে। মানে সিরিয়াস হয়ে ঘুমোলে চলবে না। ঘুমোতে হবে মনের আনন্দে। তবে কয়েকটা শর্ত আছে মাত্র। সেগুলোও এমন আহামরি কিছু নয়। প্রথম শর্ত, সপ্তাহে ১০০ ঘণ্টা ঘুমোতে হবে। চাকরির জন্য তাঁরাই যোগ্য যাঁরা খুব কম জায়গা বা আরামদায়ক পরিবেশ-পরিস্থিতি না পাওয়া সত্ত্বেও ঘুমিয়ে পড়তে পারেন!

আরও পড়ুন-  Personal Loan: জেনে নিন ব্যক্তিগত ঋণ পাওয়ার জন্য যোগ্যতম হয়ে ওঠার উপায়

অফিসের ড্রেসকোড রয়েছে। আর সেটা হল পাজামা। অর্থাত্, পাজামা পরেই ঘুমিয়ে পড়তে হবে। অর্থাত্, ঘুমতো প্রচণ্ড ভালবাসেন এমন মানুষরা এই চাকরির জন্য মনের আনন্দে আবেদন করতে পারবেন। একে তো শান্তিতে ঘুমানোর সুযোগ। তার উপর লাখ টাকা মাইনে। আর কী চাই! সংস্থাটি বলছে পদের নাম স্লিপ ইন্টার্নশিপ। স্টার্ট-আপ কোম্পানি। সংস্থাটি তাদের ওয়েবসাইটে চাকরির জন্য আবেদনপত্র চেয়েছে। ইচ্ছুক ব্যক্তিরা সেই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ট্যাব-এ ক্লিক করে এমন চাকরির জন্য আবেদন করতে পারবেন। কী ভাবছেন! স্বপ্নের চাকরির জন্য আবেদন করবেন নাকি!

Wakefit.co নামক এই সংস্থার ডিরেক্টর চৈতন্য রামালিঙ্গেগৌড়া বলছেন, ''দেশের সেরা ঘুমকাতুরেদের আমরা চাকরি দেব। জীবনে ঘুমের প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই আমাদের এই উদ্যোগ। যে সব মানুষরা ঘুমোতে ভালবাসেন তাঁদের মাধ্যমে আমরা অন্যদের বার্তা দিতে চাই। ঘুমের কোনও বিকল্প নেই। আপনার মানসির ও শারীরিক বিকাশ ঠিকঠাক পরিচালনা করতে ঘুম সেরা আধার।''  চাকরিতে যাঁরা যোগ দেবেন তাঁদের ঘুমোনোর সময় ট্র্যাক করা হবে। এমনকী যে বিছানায় তাঁরা ঘুমোবেন সেটি ঘুমোনোর আগে ও পরে পরীক্ষা করা হবে। ঘুমনোর অভিজ্ঞতা নিয়ে একটি রিপোর্ট পেশ করতে হবে কর্মীদের।