মাঠে গিয়েছিল দুই কিশোর, কুড়িয়ে পাওয়া একটি জিনিস কেড়ে নিল ১১ বছর বয়সী ছেলের প্রাণ

পুলিস জানিয়েছে, পোখরানের ফায়ারিং রেঞ্জ থেকে ওই শেল কুড়িয়ে পেয়েছিল দুই কিশোর।

Updated By: Dec 7, 2020, 01:32 PM IST
মাঠে গিয়েছিল দুই কিশোর, কুড়িয়ে পাওয়া একটি জিনিস কেড়ে নিল ১১ বছর বয়সী ছেলের প্রাণ

নিজস্ব প্রতিবেদন- বিপদ কখন, কীভাবে আসে কেউ জানে না! কথাটা একশো শতাংশ ঠিক। বিপদ লুকিয়ে থাকতে পারে যে কোনও জায়গায়, যে কোনও রূপে। এই যেমন ১১ বছর বয়সী শ্রভন সিং বুঝতেই পারেনি, পরিত্যক্ত একটা বোমা তাঁর প্রাণ কেড়ে নেবে! পরিত্যক্ত শেল বিস্ফোরণে প্রাণ হারাল শ্রভন। গুরুতর আহত তার সঙ্গী মাহিপাল সিং। দুজনেই খোলা জায়গায় পড়ে থাকা একটি পরিত্যক্ত শেল নিয়ে নাড়াচাড়া করছিল। তখনই আচমকা বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই প্রাণ হারায় শ্রভন। 

রাজস্থানের জয়সলমের-এর গটনা। ১১ বছরের শ্রভন ও ১২ বছর বয়সী মাহিপাল সিং ভেড়া চড়াতে বাড়ি থেকে অদূরে একটি ফাঁকা জমিতে গিয়েছিল। সেখানে তারা একটি পরিত্যক্ত শেল পড়ে থাকতে দেখে। কিশোর বয়সের স্বাভাবিক কৌতুহলবশত তারা সেটাকে হাতে তুলে নেয়। এর পর কিছুটা দূরে একটি মন্দিরে গিয়ে সেই শেল নাড়াচাড়া করে দেখতে শুরু করে। শেল-এর উপরের খোলস সরানোর চেষ্টা করে শ্রভন। আর তখনই ভয়াবহ বিস্ফোরণ ঘটে। জানা গিয়েছে, মাহিপালের অবস্থাও আশঙ্কাজনক। বিস্ফোরণের তীব্রতায় ঝলসে গিয়েছে তার শরীর। 

আরও পড়ুন-  সাতসকালে গুলির লড়াই রাজধানীতে, পাঁচ জঙ্গিকে হাতেনাতে ধরল স্পেশাল সেল

পুলিস জানিয়েছে, পোখরানের ফায়ারিং রেঞ্জ থেকে ওই শেল কুড়িয়ে পেয়েছিল দুই কিশোর। তার পর ভাদারিয়া গ্রামের একটি মন্দিরে সেই শেল নিয়ে খেলতে শুরু করেছিল তারা। বিস্ফোরণের আওয়াজ শুনে গ্রামবাসীরা মন্দিরে ছুটে আসে। সেখানে মাহিপালকে যন্ত্রণায় ছটফট করতে দেখেন তাঁরা। জানা গিয়েছে, কিছুদিন আগে পোখরান ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত শেল সংগ্রহ ও নষ্ট করার কাজ শুরু হয়েছিল। তবে কোনও কারণে হয়তো কিছু শেল-র খোঁজ পায়নি কর্তৃপক্ষ। সেগুলির মধ্যেই একটি কুড়িয়ে পায় দুই কিশোর।