ছত্তীসগঢ়ে পুলিস-মাওবাদীর খন্ডযুদ্ধ, আহত ১৪ পুলিসকর্মী, নিখোঁজ ১৩

এ দিন দুপুর আড়াইটা নাগাদ মাওবাদী অভিযান  সেরে বেরিয়ে আসছিল নিরাপত্তা বাহিনীর একটি যৌথদল। তখনই চিনতাগুফা এলাকার কোরজগুদা পাহাড়ের কাছে সংঘর্ষের ঘটনা ঘটে।

Updated By: Mar 22, 2020, 01:22 PM IST
ছত্তীসগঢ়ে পুলিস-মাওবাদীর খন্ডযুদ্ধ, আহত ১৪ পুলিসকর্মী, নিখোঁজ ১৩
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশ জুড়ে করোনা ত্রাস। করোনা সংক্রমণ রোখার উদ্দেশ্যে সারা দেশ জুড়ে "জনতা কার্ফুর" ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারই মধ্যে শনিবার পুলিস-মাওবাদী সংঘর্ষের খবর মিলল ছত্তীসগঢ় থেকে। ছত্তীসগঢ়ে সুকমা জেলায় মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই চলে পুলিসের। সেই সংঘর্ষে ১৪ জন পুলিস কর্মী আহত হয়েছেন। এমনটাই জানা গিয়েছে।

এ দিন দুপুর আড়াইটা নাগাদ মাওবাদী অভিযান  সেরে বেরিয়ে আসছিল নিরাপত্তা বাহিনীর একটি যৌথদল। তখনই চিনতাগুফা এলাকার কোরজগুদা পাহাড়ের কাছে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পুলিস অফিসার জানান, থ্যের ভিত্তিতে পুলিসের জেলা রিজার্ভ গার্ড (ডিআরজি), বিশেষ টাস্ক ফোর্স এবং কোবিআরএ (কমান্ডো ব্যাটালিয়ন ফর রেজলিউশন অ্যাকশন) কমান্ডো ব্যাটালিয়ন, চিন্তাগুফা, বুর্কপাল এবং টাইমলওয়াডা শিবির থেকে এই অভিযান শুরু করেছিল। দলটি যখন  কোরাজগুডা পাহাড়ে এগিয়ে যাচ্ছিল, তখন উভয় পক্ষের মধ্যে গুলির বিনিময় হয়। পুলিস সূত্রে খবর, পুলিসের গুলির জবাবে চার থেকে পাঁচ জন মাওবাদী মারা গিয়েছে।

আরও পড়ুন- দয়া করে জনতা কার্ফু মেনে চলুন, পথচারীকে গোলাপ দিয়ে বোঝাল পুলিস

পরে রাতে এক আধিকারিক বিবৃতিতে জানান, ১৪ জন পুলিসকর্মী আহত হয়েছেন। তাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  দুজনের অবস্থা আশঙ্কাজনক।"  বিবৃতিতে স্পষ্ট বলা হয়েছে, "এখনও পর্যন্ত এই এনকাউন্টারে কোনও পুলিস কর্মীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে, ১৩ জনের সঙ্গে যোগাযোগ করা যায়নি। প্রায় দেড়শ নিরাপত্তাকর্মী এখনও জঙ্গলে রয়েছেন।"

.