Kota Student Death: ফের চরম পদক্ষেপের সিদ্ধান্ত কোটা পড়ুয়ার! এবছরে এই নিয়ে ১৩...

Kota Student Death: ফের সামনে এল এক পড়ুয়া আত্মহত্যার খবর। মৃত পড়ুয়ার নাম সন্দীপ কুমার কুরমি। বিহারের নালন্দার বাসিন্দা ১৬ বছরের সন্দীপ।

Updated By: Jul 5, 2024, 01:28 PM IST
Kota Student Death: ফের চরম পদক্ষেপের সিদ্ধান্ত কোটা পড়ুয়ার! এবছরে এই নিয়ে ১৩...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মৃত্যুপুরী কোটা! ফের সামনে এল এক পড়ুয়া আত্মহত্যার খবর। মৃত পড়ুয়ার নাম সন্দীপ কুমার কুরমি। বিহারের নালন্দার বাসিন্দা ১৬ বছরের সন্দীপ। জানা গিয়েছে, সন্দীপ, গত ২ বছর ধরে কোটায় একটি কোচিং ইনস্টিটিউটে JEE-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। মহাবীর নগর এলাকার একটি পিজিতে তিনি থাকতেন। বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে সন্দীপকে মৃত অবস্থায় দেখতে পায় তাঁরই এক বন্ধু। চলতি বছরে এই নিয়ে এই ধরণের ১৩টি ঘটনা।

পিজি তত্ত্বাবধায়ক ঘটনাটির খবর প্রথমে পুলিসকে দেয়। পুলিস ঘটনাস্থলে পৌঁছে সন্দীপের দেহ ময়নাতদন্তের জন্য পাঠায়। জানা গিয়েছে, সন্দীপের ঘর থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। 

পুলিস জানিয়েছে, সন্দীপের ভাই সঞ্জিতও কোটার একটি কোচিং ইনস্টিটিউটে NEET-এর জন্য প্রস্তুতি নিচ্ছিল। কোটার দাদাবাড়ি এলাকায় তিনি অন্য এক পিজিতে থাকতেন। ৪ বছর আগেই সন্দীপ-সঞ্জিতের বাবা-মা মারা গিয়েছে বলে জানা গিয়েছে। সম্প্রতি অভিভাবক হিসাবে রয়েছেন তাঁদের মামা। 

আরও পড়ুন:Tamil Nadu: 'এক মাসে ফিরিয়ে দেব', চিঠি দিয়ে গেল চোর! চুরির কারণ একবার নয় বারবার ভাবাবে...

মহাবীর নগর থানার এসএইচও মহেন্দ্র মারু জানিয়েছেন, ময়নাতদন্তের পর সন্দীপের মৃতদেহ সঞ্জিতের হাতে তুলে দেওয়া হয়। এছাড়াও পুলিস জানিয়েছে, সন্দীপের মৃতদেহ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। কোটায় দীর্ঘদিন ধরে একাধিক পড়ুয়ার আত্মহত্যার খবর পাওয়া যায়। যার জেরে জেলা কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে। যেমন সমস্ত হস্টেল এবং পিজিগুলিতে অ্যান্টি সুইসাইড ডিভাইস রাখা বর্তমানে বাধ্যতামূলক। কিন্তু সেই পিজিতে ওই ডিভাইস রাখা ছিল না বলেই জানিয়েছে পুলিস। 

উল্লেখ্য, এপ্রিল মাসেই আত্মঘাতী হয় এক NEET পড়ুয়া। মৃত ছাত্রের নাম ভরত কুমার রাজপুত। রাজস্থানের বাসিন্দা ওই পড়ুয়া। ৩০ এপ্রিল মঙ্গলবার তাঁকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। গত ৪৮ ঘণ্টায় এই নিয়ে কোটায় দ্বিতীয় রহস্যজনক আত্মহত্যার ঘটনা। জানা গিয়েছে, ভরত এর আগে দুবার NEET পরীক্ষার চেষ্টা করেছিলেন। ৫ মে তৃতীয়বার এই পরীক্ষা দেবার কথা ছিল।

আরও পড়ুন:Brain-Eating Amoeba: মস্তিষ্ক কুরে কুরে খেল বিরল অ্যামিবা! পুকুরে স্নানের ২ দিনেই 'চিরঘুমে' ১৪-র কিশোর...

আপনি কি অবসাদগ্রস্ত? বিষণ্ণ? চরম কোনও সিদ্ধান্ত নেবেন না। আপনার হাত ধরতে তৈরি অনেকেই। কথা বলুন প্লিজ... 
iCALL (সোম-শনি, ১০টা থেকে ৮টা) ৯১৫২৯৮৭৮২১
কলকাতা পুলিস হেল্পলাইন (সকাল ১০টা-রাত ১০টা, ৩৬৫ দিন) ৯০৮৮০৩০৩০৩, ০৩৩-৪০৪৪৭৪৩৭

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.