পালানিস্বামীর প্রতি আস্থা নেই, রাজ্যপালের কাছে অভিযোগ ১৯ বিধায়কের

Updated By: Aug 22, 2017, 08:15 PM IST
পালানিস্বামীর প্রতি আস্থা নেই, রাজ্যপালের কাছে অভিযোগ ১৯ বিধায়কের

ওয়েব ডেস্ক: তামিল রাজনীতির আকাশে আবারও দুর্যোগের ঘনঘটা। পালানিস্বামী-পন্নিরসেলভাম শিবিরের মিলমিশের মাধ্যমে শাসক এআইএডিএমকে 'সংযুক্ত' হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আবারও বিদ্রোহের সুর। সূত্রের খবর অনুযায়ী, দলের সহ সম্পাদক তথা ভিকে শশীকলার ভাইপো টিটিভি দিনাকরণ ঘনিষ্ঠ ১৯ বিধায়ক রাজ্যপাল সি বিদ্যাসাগর রাও-এর কাছে গিয়ে পালানিস্বামীর নেতৃত্বের প্রতি রীতিমতো অনাস্থা জানিয়ে এসেছেন। বিদ্রোহী এই বিধায়করা রাজ্যপালকে জানিয়েছেন, তাঁরা দলের সদস্যপদ ছাড়তে চান না এবং দল পরিচালিত সরকারের প্রতি তাঁদের কোনও অনাস্থা নেই। তাঁদের আপত্তি কেবল ই পালানিস্বামীর নেতৃত্বের প্রতি, কারণ মাত্র ছয় মাস আগে যে পন্নিরসেলভাম পালানিস্বামীর বিরুদ্ধে আস্থা ভোটে ভোট দিয়েছিলেন, আজ সেই পন্নিরসেলভামের সমর্থন নিয়ে এবং তাঁকে সরকারের উপমুখ্যমন্ত্রীর পদে বসানোয় জনতার প্রতি বিশ্বাস ঘাতকতা করেছেন পালানি। জানা গেছে, বিদ্রোহী বিধায়করা বর্তমানে চেন্নাইয়ের বাইরে একটি রিসর্টে একসঙ্গে অবস্থান করছেন এবং তাঁরা যখন রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন তখন তাঁদের সঙ্গে ছিলেন না দিনাকরণ।

গতকাল, পালানি-পন্নির শিবির সংযুক্ত হয়ে যাওয়ায় এই মুহূর্তে ২৩৪ (+১ মনোনিত) আসন বিশিষ্ট তামিলনাড়ু বিধানসভায় এআইএডিএমকের বিধায়ক সংখ্যা ১৩৪। অর্থাত্, ম্যাজিক ফিগারের চেয়ে ১৬টি বেশি আসন রয়েছে পালানি-পন্নির সরকারের হাতে। ফলে, ১৯ জন বিধায়ক বিদ্রোহ ঘোষণা করলে বিপদে পড়ে যাবে পালানিস্বামী ও পন্নিরসেলভাম। আর ক্ষমতাসীন শিবিরের এই 'বিপদ' বাড়াতেই বিধায়কদের ধরাছোঁয়ার বাইরে রিসর্টে রাখা হয়েছে বলে খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল সকালের দিকে সরকারিভাবে পন্নির-পালানির সংযুক্তি ঘোষণার আগে দলের সদর দফতরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী পালানিস্বামীর। সূত্রের খবর অনুসারে, দলীয় দফতরে উপস্থিত থেকে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে শশীকলাকে ছেঁটে ফেলার লিখিত প্রস্তাব আদায় করে নিতে চেয়েছিলেন পালানিস্বামী। কিন্তু খবর আসে বেসান্ত নগরে দিনাকরণের বাসগৃহে দলের ১৭ আইন প্রণেতা বৈঠক করছেন। সেখবর শুনেই সদর দফতরে যাওয়ার পরিকল্পনা বদলান পালানি। এরপর থেকেই বোঝা যাচ্ছিল যে দিনাকরণের দিক থেকে প্রত্যাঘাত আসবে। টুইট্যারে নাম না করে পালানির প্রতি বার্তা দিয়েছেন দিনাকরণও। প্রসঙ্গত, সংযুক্তির ক্ষেত্রে পন্নিরসেলভাম শিবিরের অন্যতম শর্ত ছিল পিসি-ভাইপো তথা শশীকলা ও দিনাকরণের ডানা ছাঁটা বা দলীয় পদ থেকে অপসারিত করা। সেই শর্ত রক্ষা করতে পালানিস্বামী এগোতেই এবার চরম বার্তা দেওয়া হল শশীকলা শিবির থেকে, বলে মনে করছে রাজনৈতিক মহল।

.