২৪ ঘণ্টায় ধর্ষিত ২! কুকর্মের পর জ্যান্ত জ্বালানো হল দলিত তরুণীকে...

নির্যাতিতার বাবা দশ সেপ্টেম্বর মাধোটান্ডা পুলিসকে জানান যে তার গ্রামের দুই প্রভাবশালী যুবক, রাজবীর এবং তারাচাঁদ বাড়িতে ঢুকে তার মেয়েকে ধর্ষণ করে এবং ডিজেল ছিটিয়ে তার শরীরে আগুন ধরিয়ে দেয়। আক্রান্তের অবস্থা আশঙ্কাজনক। পুলিস সুপার জানান, খবর পেয়ে তিনি তৎক্ষণাৎ ওই কিশোরির গ্রামে পৌঁছে পুরো বিষয়টি নিজেই খতিয়ে দেখেন।

Updated By: Sep 12, 2022, 10:37 AM IST
২৪ ঘণ্টায় ধর্ষিত ২! কুকর্মের পর জ্যান্ত জ্বালানো হল দলিত তরুণীকে...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়েদের নিরাপত্তা নিয়ে গর্ব করা যোগী সরকারের সব দাবিই ফাঁপা প্রমাণিত হচ্ছে। লাগাতার ধর্ষণের ঘটনার ফলে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রশ্নবিদ্ধ হচ্ছে উত্তর প্রদেশে। উত্তরপ্রদেশের পিলিভিটে ২৪ ঘণ্টার মধ্যে দুটি গণধর্ষণের ঘটনা পুলিস বিভাগে আলোড়ন সৃষ্টি করেছে। প্রথমে ১৬ বছর বয়সী এক দলিত কিশোরীকে বাড়িতে ঢুকে গণধর্ষণ করে ডিজেল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। মেয়েটিকে ঝলসে যাওয়া অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গণধর্ষণসহ বিভিন্ন ধারায় দুই জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে এবং অভিযুক্ত দুজনকেই গ্রেফতার করেছে পুলিস। ম্যাজিস্ট্রেট মেয়েটির জবানবন্দিও রেকর্ড করেছেন। দ্বিতীয় ঘটনায় গ্রামের দুই যুবক রাতে দ্বাদশ শ্রেণির ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। যেখানে তাকে একটি আখ ক্ষেতে গণধর্ষণ করা হয়।

নির্যাতিতার বাবা দশ সেপ্টেম্বর মাধোটান্ডা পুলিসকে জানান যে তার গ্রামের দুই প্রভাবশালী যুবক, রাজবীর এবং তারাচাঁদ বাড়িতে ঢুকে তার মেয়েকে ধর্ষণ করে এবং ডিজেল ছিটিয়ে তার শরীরে আগুন ধরিয়ে দেয়। আক্রান্তের অবস্থা আশঙ্কাজনক। পুলিস সুপার জানান, খবর পেয়ে তিনি তৎক্ষণাৎ ওই কিশোরির গ্রামে পৌঁছে পুরো বিষয়টি নিজেই খতিয়ে দেখেন। তিনি জানান, আত্মিয় পরিজনদের অভিযোগের ভিত্তিতে পুলিস রাজবীর ও তারাচাঁদের বিরুদ্ধে ধর্ষণ, খুনের চেষ্টা ও হুমকির অভিযোগে মামলা করেছে এবং অভিযুক্ত দুজনকেই গ্রেফতার করেছে।

আরও পড়ুন: 2024 Lok Sabha Election: বন্ধ হবে 'ঘড়ি', ২০২৪-এর প্রচার শুরু বিজেপি-র

অন্য একটি ঘটনায় দ্বাদশ শ্রেণির পড়ুয়া এক নাবালিকা দলিত ছাত্রীর সঙ্গে গণধর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় নির্যাতিতার অভিযোগ, ওই গ্রামের দুই যুবক রাতে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় এবং তার সঙ্গে গণধর্ষণের ঘটনা ঘটে। নির্যাতিতার মা সকালে দেখেন তার মেয়ে বাড়িতে নেই। এরপরেই খোঁজাখুঁজি শুরু করলে তাকে আখ ক্ষেতে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

এরপর পরিবারের লোকজন তাকে তুলে বাড়িতে নিয়ে আসে। নির্যাতিতা সম্পূর্ণ ঘটনাটি তার বাবা-মাকে জানায় এবং সঙ্গে সঙ্গে থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিস সুপার দীনেশ পি বলেছেন যে মূল অভিযুক্তের সহযোগীকে হেফাজতে নেওয়া হয়েছে, অন্য অভিযুক্তদের গ্রেফতারের জন্য একটি পুলিস দল গঠন করা হয়েছে। শীঘ্রই তাকেও গ্রেফতার করা হবে। পিলিভিটে ২৪ ঘন্টার মধ্যে দুটি গণধর্ষণের ঘটনা মেয়েদের নিরাপত্তা নিয়ে অনেক প্রশ্ন তুলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)