এনআইএর হেফাজতে লেথপোরা সিআরপিএফ ক্যাম্পে হামলায় মূল ষড়যন্ত্রকারী নাসির

উচ্চতা মাত্র ৪ ফুট। এহেন ছোটখাটো নাসিরই হয়ে ওঠে দক্ষিণ কাশ্মীরের ত্রাস

Updated By: Apr 3, 2019, 02:53 PM IST
এনআইএর হেফাজতে লেথপোরা সিআরপিএফ ক্যাম্পে হামলায় মূল ষড়যন্ত্রকারী নাসির

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি দমনে বড়সড় সাফল্য ভারতের। ২০১৭ সালে কাশ্মীরের লেথপোরা সিআরপিএফ ক্যাম্পে হামলার মূল ষড়যন্ত্রকারীকে হাতে পেল ভারত।

আরও পড়ুন-ব্রিগেডের ভিড়ে নজর কাড়ছে এরকমই সব 'চৌকিদার'-এরা

সংযুক্ত আরব আমিরশাহি থেকে বিশেষ একটি বিমানে নাসির আহমেদ তান্ত্রেকে রবিবার দিল্লিতে আনা হয়। তার বিরুদ্ধে আগে থেকেই একটি গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল বিশেষ আদালত। ভারতে আনার পর তাকে এনআইএর হাতে তুলে দেওয়া হয়।

কে এই নাসির আহমেদ তান্ত্রে? ২০১৭ সালের ৩০ ডিসেম্বর কাশ্মীরের লেথপোরার সিআরপিএফের ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা। নিহত হন ৫ জওয়ান। পাল্টা গুলিতে নিহত হয় ৩ জঙ্গিও। রাতারাতি বিখ্যাত হয়ে ওঠে দক্ষিণ কাশ্মীরে জইশের ডিভিশনাল কমান্ডার নুর তান্ত্রের ভাই নাসির তান্ত্রে। উচ্চতা মাত্র ৪ ফুট। এহেন ছোটখাটো নাসিরই হয়ে ওঠে দক্ষিণ কাশ্মীরের ত্রাস। তবে ওই হামলার পর থেকেই নাসিরের কোনও পাত্তা পাওয়া যাচ্ছিল না।

আরও পড়ুন-'স্পিড ব্রেকার দিদি'!  মমতাকে কড়া আক্রমণ মোদীর

উল্লেখ্য, নাসির ছাড়াও বেশ কয়েকজন ওয়ান্টেড অপরাধীকে ভারতে ফেরত পাঠায় সংযুক্ত আরব আমিরশাহি। এর মধ্যে রয়েছে ভিভিআইপি চপার চুক্তিতে অভিযুক্ত ক্রিশ্চান মিশেল মধ্যস্থতাকারী দীপক তালওয়ার, ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি আবদুল ওয়াহিদ সিদ্দিবাপা ও মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত ফারুক টাকলা। প্রসঙ্গত, এর আগে গত ফেব্রুয়ারি মাসে ধরা পড়ে লেথপোরা হামলার অন্য এক অভিযুক্ত ফায়াজ আহমেদ।  

.