জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্মরত দুই আইএএস অফিসারের বিরুদ্ধে এবার ভয়ঙ্কর অভিযোগ উঠল। শীর্ষস্থানীয় সরকারি আমলার বিরুদ্ধেই যৌন নিপীড়ন এবং গণধর্ষণের বিস্ফোরক অভিযোগ সামনে এনে তোলপাড় ফেলে দিলেন এক তরুণী। পোর্ট ব্লেয়ারের ২১ বছর বয়সী একটি মেয়ে যৌন নিগ্রহ এবং গণধর্ষণের অভিযোগে অভিযুক্ত করেছে দুই উচ্চপদস্থ আমলাকে। অভিযুক্তদের মধ্যে একজন ১৯৯০ সালের ব্যাচের আইএএস অফিসার। ওই ব্যক্তি আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের মুখ্য সচিবও ছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Amul Milk Price Hiked: দীপাবলির আগে আবারও বাড়ল দুধের দাম, জেনে নিন নতুন মূল্য...


২২ আগস্ট আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পুলিসের ডিজির অভিযোগের প্রেক্ষিতে পোর্ট ব্লেয়ারের অ্যাবারডিন থানায় এফআইআর দায়ের করা হয় এবং তাঁর অভিযোগের তদন্তের জন্য পুলিস একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে। খোদ প্রশাসনের দুই শীর্ষকর্তাদের বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর অভিযোগে আন্দামানের প্রশাসনিক মহলে বিস্তর জল্পনা-চর্চা ছড়িয়ে পড়েছে। সিটের নেতৃত্বে রয়েছেন  সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিস এবং মেয়েটিকে পুলিসি নিরাপত্তাও দেওয়া হয়েছে।


যে দুই আধিকারিককে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে এবং এফআইআরে নাম রয়েছে, তাঁরা হলেন- জিতেন্দ্র নারায়ণ ও এল ঋষি। সূত্রের খবর, ঘটনার তিন মাস আগে পর্যন্ত আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের মুখ্য সচিব ছিলেন জিতেন্দ্র এবং এল ঋষিকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে শ্রম বিভাগের কমিশনার হিসাবে নিয়োগ করা হয়েছিল। জিতেন্দ্র নারায়ণ বর্তমানে দিল্লি ফিনান্সিয়াল কর্পোরেশনের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছে। ঘটনার পর তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই অভিযোগ ‘অযৌক্তিক’, এ বিষয়ে তিনি কোনও মন্তব্য করতে চান না। তবে ঘনিষ্ঠ সূত্রের খবর, প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব-সহ অন্যান্যদের কাছে তিনি এই ঘটনার ব্যাখ্যা দিয়েছেন।


তবে অন্য এক অভিযুক্তর সঙ্গে যোগাযোগ করা যায়নি। তাঁর কার্যালয়ের তরফে জানানো হয়েছে, ঋষি বর্তমানে মেডিক্যাল লিভে রয়েছেন। সূত্রের খবর, সিট এই বিষয়ে নতুনভাবে কাজ শুরু করেছে  এবং ‘ফেয়ার অ্যান্ড টাইম বাউন্ড’ পদ্ধতিতে তদন্ত পরিচালনা করবেন। ১৬৪ সিআরপিসি (কনফেশনাল স্টেটমেন্ট) পোর্ট ব্লেয়ারের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাড়াও সিট এই মেয়েটির অভিযোগের ভিত্তিতে দ্বিতীয় অভিযোগ দায়ের করেছে। মেয়েটির এক ঘনিষ্ঠ উল্লেখ করেছেন যে তারা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ১৬৪ ধারায় বক্তব্য পুনরায় রেকর্ড করতে পারে।



আরও পড়ুন, Amit Shah's Residence: অমিত শাহের বাড়িতে এক লম্বা সাপ! বনকর্মীদের চেষ্টায় উদ্ধার করা গেল সেটি...


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)