Amit Shah's Residence: অমিত শাহের বাড়িতে এক লম্বা সাপ! বনকর্মীদের চেষ্টায় উদ্ধার করা গেল সেটি...

Amit Shah's Residence: স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে হঠাৎই চোখে পড়ল এক অনাহুত অতিথি। দেখতে পেয়েই হুড়োহুড়ি শুরু। গোটা বাড়ি ভীতচকিত। সেই অতিথিকে আসলে কেউ চায় না! তাই তাকে 'বিদায়' জানানোর চেষ্টা শুরু হল। ঘণ্টাখানেকের চেষ্টায় অবশেষে তাকে 'বিদায়' জানানো গেল। তবে সেটা মোটেই সহজ ছিল না। কেননা, অতিথি ছিল একটি দীর্ঘ সাপ!

Updated By: Oct 15, 2022, 12:41 PM IST
Amit Shah's Residence: অমিত শাহের বাড়িতে এক লম্বা সাপ! বনকর্মীদের চেষ্টায় উদ্ধার করা গেল সেটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়ি থেকে উদ্ধার করা হল একটি 'চেকার্ড কিলব্যাক' সাপ। ৫ ফুট দৈর্ঘ্যের সাপটিকে উদ্ধার করতে রীতিমতো হিমশিম খেতে হয় সকলকে। শেষে বন্যপ্রাণী সংরক্ষণের জন্য কর্মরত এক সংস্থাকে ডাকা হয়। তারা এসে সাপটিকে উদ্ধার করে। অমিত শাহের দিল্লির বাড়িতে ঢুকে পড়েছিল সাপটি। স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে সাপ ঢুকে পড়ায় বিষয়টি নিয়ে হুলস্থূল পড়ে যায়! বৃহস্পতিবার রাতের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় শাহের বাড়ির প্রহরায় নিযুক্ত আধিকারিকদল। জানা যায়, পাঁচ ফুট দৈর্ঘ্যের ওই সাপটি নির্বিষ ঢোঁড়া প্রজাতির। পোশাকি নাম 'এশিয়াটিক ওয়াটার স্নেক', বাংলায় যাকে 'জলঢোঁড়া' বলা হয়। বন্যপ্রাণী সুরক্ষা ও সংরক্ষণের জন্য কর্মরত এক অলাভজনক সংস্থা, ওয়াইল্ডলাইফ এসওএস-মিলিত ভাবে সাপটিকে উদ্ধার করে।

আরও পড়ুন: Indian Ballistic Missile: সাবমেরিন আরিহান্ত থেকে ব্যালিস্টিক মিসাইলের সফল পরীক্ষা সারল ভারত

চেকার্ড কিলব্যাক বা জলঢোঁড়া সাপ সাধারণত নদী, পুকুর, ড্রেন, কৃষিজমি বা কুয়োতে পাওয়া যায়। বিষাক্ত নয়, তবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইন ১৯৭২-র অধীনে প্রজাতিটি সংরক্ষিত বলে ঘোষিত। জানা গিয়েছে, অমিত শাহের বাড়ির গার্ডরুমে কাঠের দুটি প্যানেলের মাঝখানে কোনও ভাবে ঢুকে পড়েছিল সাপটি। নিরাপত্তারক্ষীরা দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে ওয়াইল্ডলাইফ এসওএস নামক এনজিও সংস্থার হেল্পলাইন নম্বরে ফোন করা হয় এবং সাপটি উদ্ধার করার কথা জানানো হয়। কিছুক্ষণের মধ্যেই ওই সংস্থার দুই কর্মী যাবতীয় সরঞ্জাম নিয়ে উপস্থিত হন এবং বেশ কিছুক্ষণের চেষ্টায় গার্ডরুম থেকে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.