অন্ধ্রপ্রদেশে লাইনচ্যুত জগদলপুর-হিরাখণ্ড এক্সপ্রেস, মৃত এখনও পর্যন্ত ৩২

মাঝরাতে ফের ভয়াবহ রেল দুর্ঘটনা। বেলাইন জগদলপুর-হিরাখণ্ড এক্সপ্রেসের ৮টি কামরা। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। জখম শতাধিক। তাঁদের ওড়িশা ও অন্ধ্রের কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ট্রেনটি জগদলপুর থেকে ভুবনেশ্বরের দিকে যাচ্ছিল। পথে অন্ধ্রপ্রদেশের কুনেরু স্টেশনের কাছে রাত ১১ টা নাগাদ লাইনচ্যুত হয় ট্রেনটি। কিন্তু কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও পরিস্কার নয়। ট্রেনের মধ্যে এখনও বেশ কয়েকজন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার খবর পাওয়ার পর এখনও পর্য্ন্ত ৪টি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। চলছে উদ্ধারকাজ। এদিকে, ওই রুটের বহু দূরপাল্লার ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

Updated By: Jan 22, 2017, 11:14 AM IST
অন্ধ্রপ্রদেশে লাইনচ্যুত জগদলপুর-হিরাখণ্ড এক্সপ্রেস, মৃত এখনও পর্যন্ত ৩২

ওয়েব ডেস্ক : মাঝরাতে ফের ভয়াবহ রেল দুর্ঘটনা। বেলাইন জগদলপুর-হিরাখণ্ড এক্সপ্রেসের ৮টি কামরা। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩২ জনের মৃত্যু হয়েছে। জখম শতাধিক। তাঁদের ওড়িশা ও অন্ধ্রের কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ট্রেনটি জগদলপুর থেকে ভুবনেশ্বরের দিকে যাচ্ছিল। পথে অন্ধ্রপ্রদেশের কুনেরু স্টেশনের কাছে রাত ১১ টা নাগাদ লাইনচ্যুত হয় ট্রেনটি। কিন্তু কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও পরিস্কার নয়। ট্রেনের মধ্যে এখনও বেশ কয়েকজন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার খবর পাওয়ার পর এখনও পর্য্ন্ত ৪টি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। চলছে উদ্ধারকাজ। এদিকে, ওই রুটের বহু দূরপাল্লার ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- জয়সলমীরের কাছে বেলাইন রানিক্ষেত এক্সপ্রেসের ১০টি কামরা

গত তিন মাসে এই নিয়ে পরপর ৪টি ট্রেন বেলাইন হল। ২০ নভেম্বর  কানপুরে বেলাইন হয় পাটনা-ইন্দোর এক্সপ্রেসের ১৪টি কামরা।  শতাধিক যাত্রীর মৃত্যু হয় সেই দুর্ঘটনায়। এক মাস পেরোতে না পেরোতেই ফের দুর্ঘটনা উত্তরপ্রদেশের কানপুরে। রুরা স্টেশনের কাছে লাইনচ্যুত আপ শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের ১৫টি কামরা। আহত হন বহু যাত্রী। এদিকে, গতকালই রাজস্থানের জয়সলমীরের কাছে লাইনচ্যুত রানিক্ষেত এক্সপ্রেসের ১০টি কামরা। আহত হন কয়েকজন যাত্রী। এই পরিস্থিতি নিয়ে যখন প্রশ্নের মুখে ভারতীয় রেল, ঠিক তখনই ফের দুর্ঘটনার কবলে জগদলপুর-হিরাখণ্ড এক্সপ্রেসের ৮টি কামরা।

 

.