পিএনবি দুর্নীতিকাণ্ডে শুরু ধরপাকড়, গ্রেফতার প্রাক্তন ডেপুটি ম্যানেজার-সহ ৩

শুক্রবার ১১টি রাজ্যের ৩৫টি জায়গায় তল্লাশি চালিয়েছেন গোয়েন্দারা। উদ্ধার হয়েছে ৫৪৯ কোটি টাকার হিরে ও সোনা। ইতিমধ্যেই নীরব মোদীর ৫,৬৪৯ কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

Updated By: Feb 17, 2018, 02:42 PM IST
পিএনবি দুর্নীতিকাণ্ডে শুরু ধরপাকড়, গ্রেফতার প্রাক্তন ডেপুটি ম্যানেজার-সহ ৩

নিজস্ব প্রতিবেদন : পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক আর্থিক দুর্নীতিকাণ্ডে এবার গ্রেফতারির পথে এগোলেন তদন্তকারীরা। গ্রেফতার হলেন পিএনবি-র প্রাক্তন ডেপুটি ম্যানেজার গোকুলনাথ শেট্টি। তাঁর সঙ্গে ব্যাঙ্কের আরও ২ আধিকারিক মনোজ খারাত ও নীরব মোদীর সংস্থার স্বীকৃত সইয়ের অধিকারিক হেমন্ত ভাটকে এই দুর্নীতিকাণ্ডে গ্রেফতার করা হল। পিএনবি আর্থিক দুর্নীতিকাণ্ডে তদন্তভার গ্রহণ করার পর এই প্রথম ৩ জনকে গ্রেফতার করল সিবিআই।

তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পেরেছেন, গোকুলনাথ শেট্টি দায়িত্বে থাকার সময় পিএনবি-র মুম্বই ব্রাঞ্চ থেকে কয়েকটি লেটার অফ আন্ডারটেকিং ইস্যু করা হয় হংকং-এ এলাহাবাদ ও অ্যাক্সিস ব্যাঙ্কের অ্যাকাউন্টে। এর ফলে নির্দিষ্ট কোনও পদ্ধতি ছাড়াই ২৮০.৭ কোটি টাকা তুলে নিতে পেরেছিলেন নীরব মোদী।

শুক্রবার ১১টি রাজ্যের ৩৫টি জায়গায় তল্লাশি চালিয়েছেন গোয়েন্দারা। উদ্ধার হয়েছে ৫৪৯ কোটি টাকার হিরে ও সোনা। ইতিমধ্যেই নীরব মোদীর ৫,৬৪৯ কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। তাঁর ও মেহুল চোকসির বিরুদ্ধে ১১,৪০০ কোটি টাকার দুর্নীতে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই নীরব মোদীর ২১টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে ইডি। বাজেয়াপ্ত করা হয়েছে ৮টি সম্পত্তি। সেই সঙ্গে ৪ সপ্তাহের জন্য বাতিল করা হয়েছে তাঁর পাসপোর্ট।

আরও পড়ুন- নীরবের আরও ৫৪৯ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, দেশজুড়ে তল্লাশি