মাদ্রাসায় বহাল তবিয়তে বাস ৪ সন্দেহভাজনের, আশ্রয় দেওয়ায় গ্রেফতার ৩ শিক্ষক

বৈধ ভিসা ছাড়া এদেশে থাকছিল অভিযুক্তরা।

Updated By: Jul 29, 2019, 09:39 PM IST
মাদ্রাসায় বহাল তবিয়তে বাস ৪ সন্দেহভাজনের, আশ্রয় দেওয়ায় গ্রেফতার ৩ শিক্ষক

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের শামলি জেলায় মাদ্রাসায় অভিযান চালিয়ে ৪ সন্দেহভাজনকে পাকড়াও করল পুলিস। জানা গিয়েছে, চার অভিযুক্ত ভারতের নাগরিক নয়, তারা মায়ানমার থেকে অনুপ্রবেশ করে এসেছে। তাদের আশ্রয় দেওয়ার অভিযোগে মাদ্রাসার ৩ শিক্ষককেও গ্রেফতার করা হয়েছে।  

সোমবার শামলির মাদ্রাসায় হানা দিয়ে ৪ জনকে গ্রেফতার করে পুলিস। তারা সকলেই মায়ানমারের নাগরিক। তাদের কাছ থেকে সন্দেহজনক ভিসা ও পাসপোর্ট মিলেছে। কয়েকবছর ধরে তারা শামলির মাদ্রাসায় শিক্ষকতা করছে বলে জানতে পেরেছে পুলিস।

শামলির পুলিস সুপার অজয় কুমার জানান, বৈধ ভিসা ছাড়া এদেশে থাকছিল অভিযুক্তরা। ভুয়ো পাসপোর্ট ও আধার কার্ড তৈরি করে ফেলেছিল তারা। অভিযুক্তরা হল, রিজওয়ান, নৌমান, ফুরকান ও আবদুল মজিদ। গত দুবছর ধরে অবৈধভাবে এদেশে থাকছিল তারা। গোপনসূত্রে মাদ্রাসায় অভিযান চালিয়ে ধরা হয়েছে তাদের। বিদেশি নাগরকিদের আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে মাদ্রাসার তিন শিক্ষককে। তারা হলেন, আশরাফ হুসেন, হনিফুল্লা ও ওয়াসিফ। 

বিদেশি নাগরিক আইন ও ভারতীয় দণ্ডবিধির ধারায় সকলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিস। চলছে ধৃতদের জিজ্ঞাসাবাদ। তাদের আসল উদ্দেশ্য কী, তা জানতে চাইছে পুলিস। 

আরও পড়ুন- পরিবেশ সচেতনতায় গভীর জঙ্গলে বিয়ার গ্রিলসের সঙ্গে দুঃসাহসিক অভিযানে নমো

.