হিংসার আশঙ্কা করে গত ৫ ঘণ্টায় ৪৮১ ফোন কল, অধিকংশই ভুয়ো, দাবি দিল্লি পুলিসের

এরই মধ্য়ে দিল্লি পুলিসের কন্ট্রোল রুমে আছড়ে পড়তে থাকে একের পর অশান্তি খবরের ফোন কল। শুধুমাত্র পশ্চিম দিল্লিতেই মাত্র ৫ ঘন্টায় ৪৮১টি ফোন কল আসে বলে খবর। যার মধ্য়ে ১৪৮টি তিলক নগর থেকে এবং বাকিগুলো পঞ্জাবিবাগ, রাজৌরী গার্ডেনের মতো দিল্লির ব্য়স্ত জায়গা থেকে

Updated By: Mar 2, 2020, 03:13 PM IST
হিংসার আশঙ্কা করে গত ৫ ঘণ্টায় ৪৮১ ফোন কল, অধিকংশই ভুয়ো, দাবি দিল্লি পুলিসের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দিল্লি জুড়ে আতঙ্কের আবহ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের দিন থেকেই অগ্নিগর্ভ হয়ে ওঠে রাজধানী। নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) সমর্থনকারী এবং বিক্ষোভকারীদের মধ্য়ে বিবাদ, পরোক্ষভাবে উস্কানির জেরেই উত্তাল হয়ে ওঠে দিল্লি। বিশেষ করে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসা ভয়াবহ আকার নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খায় রাজধানীর সুরক্ষা  বলয়। এখনও পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। শতাধিক মানুষ জখম হন।

এরই মধ্য়ে দিল্লি পুলিসের কন্ট্রোল রুমে আছড়ে পড়তে থাকে একের পর অশান্তি খবরের ফোন কল। শুধুমাত্র পশ্চিম দিল্লিতেই মাত্র ৫ ঘন্টায় ৪৮১টি ফোন কল আসে বলে খবর। যার মধ্য়ে ১৪৮টি তিলক নগর থেকে এবং বাকিগুলো পঞ্জাবিবাগ, রাজৌরী গার্ডেনের মতো দিল্লির ব্য়স্ত জায়গা থেকে। আগাম হিংসার আশঙ্কা থেকে প্রত্যেকটি ফোন করা হয়। কিন্তু পুলিস অধিকর্তাদের তরফে জানানো হচ্ছে অধিকাংশ হিংসার খবরই ভুয়ো।

আরও পড়ুন- ফাঁসির ২৪ ঘণ্টা আগে পবনের রায় সংশোধনের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

দিল্লি পুলিস জানাচ্ছে, স্থানীয় একটি জুয়ার ঠেকে পুলিসি অভিযানের পর থেকেই উত্তেজনা ছড়ায়। সোশ্য়াল মিডিয়ায় এই খবরকে রং চড়িয়ে পরিবেশন করাতে হিংসা ছড়িয়ে পড়ে বলে দাবি পুলিসের। দিল্লির দক্ষিণ-পূর্ব পুলিসের ডেপুটি কমিশনার আর. পি. মিনা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে। যে সব ফোন কল এসেছে তার অধিকাংশই ভুয়ো। দিল্লি পুলিসের তরফে টুইট করে, গুজবে কান না দেওয়ার বার্তা দেওয়া হয়। দায়িত্ববান নাগরিকদের এইসব ঘটনা এড়িয়ে চলার আর্জি জানিয়েছে দিল্লি পুলিস। এ সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রিপোর্টও পেশ করা হয়েছে।

.