7th Pay Commission: ৭ম বেতন কমিশন নিয়ে গুরুত্বপূর্ণ খবর; জেনে নিন নতুন কী আপডেট রয়েছে

কেন্দ্রীয় কর্মীদের বড় উপহার দিয়েছে মোদী সরকার। কর্মচারীদের মহার্ঘ ভাতা ৩ শতাংশ বাড়িয়েছে। তবে, সরকার জানাচ্ছে, ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর ব্যাপারে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।

Updated By: Apr 9, 2022, 05:29 PM IST
7th Pay Commission: ৭ম বেতন কমিশন নিয়ে গুরুত্বপূর্ণ খবর; জেনে নিন নতুন কী আপডেট রয়েছে

নিজস্ব প্রতিবেদন: সরকারি কর্মীদের ফিটমেন্ট ফ্যাক্টর সংক্রান্ত একটি আপডেট এসেছে। জানা গিয়েছে, ২০২২ সালে ফিটমেন্ট ফ্যাক্টর বাড়বে না। সরকার ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর পক্ষে নয়।

সম্প্রতি কেন্দ্রীয় কর্মীদের বড় উপহার দিয়েছে মোদী সরকার। কর্মচারীদের মহার্ঘ ভাতা ৩ শতাংশ বাড়িয়েছে। ইতিমধ্যে, সরকারি কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর সম্পর্কেও একটি আপডেট এসেছে। আশা করা হচ্ছিল যে, সরকার এ বছর ফিটমেন্ট ফ্যাক্টর কিছুটা বাড়াতে পারে। এতে কর্মচারীদের মূল বেতন বৃদ্ধি পাবে। তবে, সরকার জানাচ্ছে, ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর ব্যাপারে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।

 ২০২২ সালে ফিটমেন্ট ফ্যাক্টর বাড়বে না। কেন সরকার ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর পক্ষে নয়? করোনা অতিমারী এবং মুদ্রাস্ফীতির কারণে ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ছে না। কারণ, কোনও অতিরিক্ত আর্থিক বোঝা নিতে চাইছে না সরকার। পরবর্তী বেতন কমিশন পর্যন্ত ফিটমেন্ট ফ্যাক্টর নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। পরবর্তী বেতন কমিশন কবে আসবে তা-ও বলা মুশকিল। শোনা যাচ্ছে, সরকার এমন একটি ফর্মুলা তৈরি করার চেষ্টা করছে, যা সময়ে সময়ে বেতন বাড়িয়ে যাবে।

প্রকৃতপক্ষে, কেন্দ্রীয় ও রাজ্য সরকারি কর্মচারীদের দীর্ঘদিনের দাবি ছিল, তাঁদের ফিটমেন্ট ফ্যাক্টর ২.৫৭ শতাংশ থেকে বাড়িয়ে ৩.৬৮ শতাংশ করা উচিত। কর্মচারীরা তাই আশা করেছিলেন, মার্চ মাসের বেতনে বর্ধিত ফিটমেন্ট ফ্যাক্টর ঘোষণা করা হবে। কিন্তু এখন এ নিয়ে হতাশ কর্মচারীরা।

আরও পড়ুন: Amarnath Yatra 2022: কবে শুরু হচ্ছে অমরনাথ যাত্রার রেজিস্ট্রেশন? জেনে নিন কোথায় কী ভাবে কী করতে হবে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.