Nipah Virus: রাজ্যে আক্রান্ত ৪, ভয়ংকর ভাইরাসে মৃত্যু ১৪ বছরের বালকের

Nipah Virus: নিপা ভাইরাস কেরালার কেঝিকোড়ে দেখা যায় ২০১৮, ২০১৯ ও ২০২৩ সালে। এরনাকুনামে দেখা যায় ২০১৯ সালে  

Updated By: Jul 21, 2024, 07:32 PM IST
Nipah Virus: রাজ্যে আক্রান্ত ৪, ভয়ংকর ভাইরাসে মৃত্যু ১৪ বছরের বালকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিপা ভাইরাসের আতঙ্ক ক্রমশ চেপে বসছে কেরালায়। রবিবার মৃত্যু হল ১৪ বছরের এক বালকের। নিপা ভাইরাসে আক্রান্ত ওই বালকের চিকিত্সা চলছিল বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ।

আরও পড়ুন-কবে ফেরত পাবেন চাকরি? মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেও অপেক্ষায় 'প্রতিবাদী' সিরাজুল!

শনিবার বীণা জর্জ জানিয়েছিলেন, মাল্লাপুরমের ওই ছেলেটি নিপা ভাইরাসে আক্রান্ত ছিল। রবিবার এগারোটা নাগাদ সে হৃদরোগে আক্রান্ত হয়। সেই ধাক্কা আর সামলাতে পারেননি । এমনটাই জানিয়েছিলেন বীণা। বীণা বলেন, 'ছেলেটি ভেন্টিলেটরে ছিল। তার ইউরিন কমে আসছিল। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তার সেরে ওঠার সব আশা শেষ হয়ে যায়। ছেলে মারা যায় সকাল এগারোটা নাগাদ।'

কেরালার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী রাজ্যের ৪ জন নিপা ভাইরাসে আক্রান্ত। এদের সবাইকেই হাই রিস্ক ক্যাটিগোরিতে রাখা হয়েছে। এদের সবাইয়ের চিকিত্সা চলছে মানজেরি মেডিক্যাল কলেজে। বর্তমানে মল্লপুরমের পান্ডিকাডকেই নিপা ভাইরাসের এপিসেন্টার বলে মনে করা হচ্ছে। রাজ্যে স্বাস্থ্য মন্ত্রী মাল্লপুরমের মানুষজনকে মাস্ক পরতে আবেদন করেছেন। পাশাপাশি হাসপাতালে যাওয়ার ক্ষেত্রের সাবধানতার কথা বলেছেন। পাশাপাশি তিনি আরও বলেছেন, কোনও ফল খাওয়ার আগে খুব ভালো ভাবে  পরীক্ষা করে নিন। আধখাওয়া বা পখিতে খেয়েছে মনে হলে খাবেন না। ফল খাওয়ার আগে খুব ভালো করে ধুয়ে তার পর খান।

নিপা ভাইরাস কেরালার কেঝিকোড়ে দেখা যায় ২০১৮, ২০১৯ ও ২০২৩ সালে। এরনাকুনামে দেখা যায় ২০১৯ সালে। এবার নিপা ভাইরাস দেখা গিয়েছে কোঝিকোড়, ইডুকি, মাল্লাপরম ও এরনাকুলাম জেলায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.