Arvind Kejriwal: বৈঠকের আগেই ডামাডোল! বিরোধী জোটকে হুঁশিয়ারি কেজরিওয়ালের

এদিন মমতা-অভিষেক ছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ, পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি এবং বাম নেতা সীতারাম ইয়েচুরি এবং ডি রাজারও এই বৈঠকে যোগ দেওয়ার কথা।

Updated By: Jun 22, 2023, 06:58 PM IST
Arvind Kejriwal: বৈঠকের আগেই ডামাডোল! বিরোধী জোটকে হুঁশিয়ারি কেজরিওয়ালের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আবহেই বিহারে বিজেপি বিরোধী জোটে শান দিতে পাটনা পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্দেশ্য, লোকসভা ভোটের আগে ঐকমত্য তৈরি। ২০২৪ সালের নির্বাচনে বিজেপির বিরুদ্ধে তাদের ঐক্যবদ্ধ লড়াইয়ের "প্রথম খসড়া" প্রস্তুত করতে শুক্রবার পাটনায় শীর্ষ বিরোধী নেতারা মিলিত হয়েছে। তবে AAP প্রধান অরবিন্দ কেজরিওয়ালের শেষ মুহূর্তের ওয়াকআউটের হুমকি দিয়েছেন। মোদী সরকারের বিতর্কিত অর্ডিন্যান্সের বিরুদ্ধে কংগ্রেস কেজরিওয়ালের সমর্থন ঘোষণা না করলে তিনি বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন।

আরও পড়ুন, Rath yatra: এবার মরুশহরের বুকেও টান পড়ল রথের রশিতে, কীর্তনের সুরে স্নিগ্ধ আকাশ...

কেন্দ্রের জারি করা অর্ডিন্যান্সের বিরোধিতা করে দেশের নানা রাজ্যে সফর করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, দিল্লিতে আমলাদের পোস্টিং ও বদলি করার সিদ্ধান্ত নেবে দিল্লি সরকারই। তার পাল্টা অর্ডিন্যান্স জারি করে কেন্দ্র। এই অর্ডিন্যান্স জারির পরেই তীব্র বিরোধিতা করেন কেজরিওয়াল। এবার বিজেপি বিরোধী দলগুলির সমর্থন চান তিনি। 

বিএসপি প্রধান মায়াবতীও এই অবিজেপি জোটের ক্রুটি খুঁজে পেয়েছেন। তাঁর মতে,  ১৮টি নন-এনডিএ দলের নেতারা কৌশল তৈরি করবেন, তার বলছেন, শক্ত করে হাত ধরছেন, কিন্তু উত্তরপ্রদেশ জয়ের ক্ষেত্রে তাদের "মনোভাব" সিরিয়াস বলে মনে হয়নি মায়াবতীর। আপ সূত্র জানিয়েছে যে তারা কংগ্রেসের "দ্বিচারিতার" বিরুদ্ধে লড়াই করার সময় "বিজেপিপন্থী" হওয়ার অভিযোগের মুখোমুখি হতেও প্রস্তুত। তাই কংগ্রেস অর্ডিন্যান্সের বিরুদ্ধে কংগ্রেসকে পাশে না পেলে ওয়াক আউট করবে। 

প্রসঙ্গত, এদিন মমতা-অভিষেক ছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ, পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি এবং বাম নেতা সীতারাম ইয়েচুরি এবং ডি রাজারও এই বৈঠকে যোগ দেওয়ার কথা।

আরও পড়ুন, Tejas Mark II | HAL: নতুন টার্গেট ভারতের, ২০২৪-এর মধ্যে তৈরি হবে F-414 ইঞ্জিন সহ তেজস Mark II প্রোটোটাইপ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.