Adani Group to Buy NDTV Share: এনডিটিভি কিনে নিচ্ছে আদানি গ্রুপ! কী বলল প্রণয়-রাধিকার সংস্থা

এনডিটিবির তরফে জানিয়ে দেওয়া হয়েছে সংস্থার শেয়ার বিক্রির যে খবর রটেছে তা ভিত্তিহীন। এনিয়ে রাধিকা রায় ও প্রণয় রায়ের সঙ্গে কোনও আলোচনা করা হয়নি। সংস্থার কোনও শেয়ার বিক্রি হচ্ছে না

Updated By: Aug 23, 2022, 09:43 PM IST
Adani Group to Buy NDTV Share: এনডিটিভি কিনে নিচ্ছে আদানি গ্রুপ! কী বলল প্রণয়-রাধিকার সংস্থা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আদানি গোষ্ঠীর কাছে চলে যাচ্ছে প্রণয় রায়-রাধিকা রায়ের এনডিটিভি! মঙ্গলবার আদানি গোষ্ঠীর তরফে জানানো হয়েছে এনডিটিভির শেয়ারের ২৯.১৮ শতাংশ শেয়ার কিনেছে আদানি গোষ্ঠীর সংস্থা এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেড। আরও ২৬ শতাংশ শেয়ার কেনার প্রস্তাব দেওয়া হবে। ওই শেয়ারের মোট মূল্য ৪৯৩ কোটি টাকা। এদিন আদানি গোষ্ঠীর তরফে জানানো হয়, ১১৪ কোটি টাকায় তারা ভিসিপিএল(বিশ্বপ্রধান কমার্শিয়াল লিমিটেড) কিনে নিয়েছে। এই ভিসিপিএল আবার এএমএলএনের অধীনে। আদানি গ্রুপের এএমজি মিডিয়া নেটওয়ার্কের তরফে জানানো হয়েছে ভিসিপিএলের হাতে থাকা সব শেয়ার তারা কিনেছে। আর ভিসিপিএলের হাতেই রয়েছে এনডিটিভির শেয়ারের একটি বড় অংশ। ফলে একপ্রকার ঘুরপথেই আদানি গ্রুপের হাতে যেতে চলেছে জনপ্রিয় এই টিভি চ্যানেলের মালিকানার বড় অংশ।

আরও পড়ুন-দিলীপের সিবিআই সেটিং তত্ত্বে অস্বস্তি, ক্ষুব্ধ নাড্ডার তরফে ফোনে কড়া সতর্কবার্তা!

এদিকে, এনডিটিবির তরফে জানিয়ে দেওয়া হয়েছে সংস্থার শেয়ার বিক্রির যে খবর রটেছে তা ভিত্তিহীন। এনিয়ে রাধিকা রায় ও প্রণয় রায়ের সঙ্গে কোনও আলোচনা করা হয়নি। সংস্থার কোনও শেয়ার বিক্রি হচ্ছে না। মালিকানায় কোনও বদল হচ্ছে না। কোম্পানির ৬০ শতাংশেরও বেশি শেয়ার রয়েছে রাধিকা ও প্রণয়ের হাতে। তা তাদের হাতেই থাকবে। কেন হঠাত্ কোম্পানির শেয়ারের মূল্য বেড়ে গেল তা নিয়ে কোনও ধারণা নেই এনডিটিভির।  

রিলায়েন্স গ্রুপের মতো মিডিয়া ব্যবসায় নামার চেষ্টা করছে আদানি গ্রুপও। সোমবার জল্পনা শুরু হয় যে দিল্লির একটি টিভি চ্য়ানেলের বেশিরভাগ শেয়ার কিনছে আদানি গ্রুপ। ওই খবর রটে য়াওয়ার পর এনডিটিভির শেয়ারের দাম মঙ্গলবার লাফিয়ে বেড়ে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.