দেশের নতুন নৌসেনা প্রধান হিসেবে দায়িত্ব নিলেন অ্যাডমিরাল করমবীর সিং

নৌসেনা প্রধান হিসেবে দায়িত্ব নিলেন অ্যাডমিরাল করমবীর সিং। অ্যাডমিরাল সুনীল লাম্বার স্থলাভিষিক্ত হলেন করমবীর সিং। প্রায় চার দশক পর নৌসেনা থেকে অবসর নিলেন সুনীল লাম্বা।

Updated By: May 31, 2019, 12:46 PM IST
দেশের নতুন নৌসেনা প্রধান হিসেবে দায়িত্ব নিলেন অ্যাডমিরাল করমবীর সিং

নিজস্ব প্রতিবেদন: নৌসেনা প্রধান হিসেবে দায়িত্ব নিলেন অ্যাডমিরাল করমবীর সিং। অ্যাডমিরাল সুনীল লাম্বার স্থলাভিষিক্ত হলেন করমবীর সিং। প্রায় চার দশক পর নৌসেনা থেকে অবসর নিলেন সুনীল লাম্বা।

আরও পড়ুন-নিজের বাড়িতেই দশম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে কুপিয়ে খুনের চেষ্টা কালনায়

করমবীর সিং সংবাদমাধ্যমে বলেন, নিজের জন্য এটি বিরাট সম্মানের বিষয়। দেশের ২৪তম নৌসেনা প্রধানের পদে যোগ দিচ্ছি। আমার পূর্ববর্তি নৌসেনা প্রধানরা নৌবাহিনীকে এক গুরুত্বপূর্ণ জায়গায় নিয়ে গিয়েছেন।

নয়া নৌসেনা প্রধান আরও বলেন, বিদায়ী নৌসেনা প্রধান সুনীল লাম্বার প্রতি আমি কৃতজ্ঞ। চার দশকের সেবায় তিনি আমাদের নেতৃত্ব দেওয়া শিখিয়েছেন।

এদিকে বিদায়ী নৌসেনা প্রধান তাঁর অবসর প্রসঙ্গে বলেন, গত তিন বছর ভারতীয় নৌবাহিনীর নেতৃত্ব দিয়েছি। এটি আমার সৌভাগ্য। পাশাপাশি আমি সুখী যে এই বিশাল ভার একজন উপযুক্ত অফিসারের হাতে দিয়ে যেতে পারছি।

আরও পড়ুন-লাড্ডু বিতরণের সময়ে বিজেপি সমর্থদের ওপরে হামলার অভিযোগ, তুলকালাম পঞ্চসায়র

অন্যদিকে, অ্যাডমিরাল করমবীর সিংয়ের নিয়োগকে চ্যালেঞ্জ করেছিলেন ভাইস অ্যাডমিরাল বিমল ভার্মা। সেনা সবচেয়ে সিনিয়র অফিসার হওয়া সত্বেও অ্যাডমিরাল করমবীর সিংকে কেন নিয়োগ তা নিয়ে প্রশ্ন তুলে দেন ভার্মা।

.