আর্থিক দুর্নীতি মামলায় ইডি-র ম্যারাথন জেরা রবার্ট বঢরাকে, সুর চড়ালেন মমতা

এদিন টানা প্রায় পাঁচ ঘণ্টা জেরা করা হয় রবার্ট বঢরাকে। আগামিকাল আবারও জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে, খবর পিটিআই সূত্রে।  

Updated By: Feb 6, 2019, 11:07 PM IST
আর্থিক দুর্নীতি মামলায় ইডি-র ম্যারাথন জেরা রবার্ট বঢরাকে, সুর চড়ালেন মমতা

নিজস্ব প্রতিবেদন : আর্থিক দুর্নীতি মামলায় বুধবার রবার্ট বঢরাকে ম্যারাথন জেরা করল ইডি। আজই আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে দায়িত্ব নিয়েছেন প্রিয়াঙ্কা। আর সেদিনই ইডি-র জেরার মুখে পড়তে হল তাঁর স্বামীকে। ইডি-র দফতরে স্বামীকে পৌছে দেন প্রিয়াঙ্কা গান্ধী। বিকেল চারটের একটু আগে একই গাড়িতে ইডি-র সদর দফতরে পৌঁছে যান রবার্ট-প্রিয়াঙ্কা। বঢরার বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। এদিন টানা প্রায় পাঁচ ঘণ্টা জেরা করা হয় রবার্ট বঢরাকে। আগামিকাল আবারও জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে, খবর পিটিআই সূত্রে।  

তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ, বেআইনি আর্থিক লেনদেন করে বঢরা লন্ডনে একাধিক স্থাবর সম্পত্তি কিনেছেন। অভিযোগের কেন্দ্রে লন্ডনের ব্রানস্টন স্কোয়ারে উনিশ লক্ষ পাউন্ড মূল্যের একটি বাড়ি। অভিযোগ, বেনামে ওই বাড়িটি কেনেন বঢরা। এছাড়াও লন্ডনে তাঁর আরও বেনামি সম্পত্তি আছে। সূত্রের খবর রবার্ট বঢরাকে জিজ্ঞাসাবাদের জন্য চল্লিশটি প্রশ্নের তালিকা তৈরি করেছে ইডি। বিদেশে সম্পত্তি কেনাবেচা, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করা হয় বঢরাকে। অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারীর সঙ্গে বঢরার আর্থিক লেনদেনের বিষয়টিও গোয়েন্দাদের নজরে রয়েছে।

আরও পড়ুন - চিটফান্ড রুখতে কড়া পদক্ষেপ কেন্দ্রের!

কংগ্রেসের সদ্য নিযুক্ত সাধারণ সম্পাদকের বক্তব্য, রবার্ট বঢরা তাঁর স্বামী, তাঁর পরিবার। তিনি তাঁর পরিবারের পাশেই আছে। রবার্টের বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসা কিনা, এই প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা বলেন, সকলেই জানে কেন এই ঘটনা ঘটছে। এদিকে রবার্ট বঢরা ইস্যুতেও সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীরা একজোট হলেই ইডি অস্ত্রে শান বিজেপির। ভয় পেয়েই কি মরিয়া গেরুয়া শিবির? বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।