জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাবুন পরীক্ষা নিতে ভুলেই গেল বিশ্ববিদ্যলয় কর্তৃপক্ষ! অ্য়াডমিট কার্ড দেওয়া হয়ে গিয়েছে, পরীক্ষায় রুটিনও দিয়ে দেওয়া হয়েছে। তারপর পরীক্ষা দিতে পরীক্ষার্থীরা দেখলেন কোনও পরীক্ষাই হবে না। এনিয়ে তোলপাড় শুরু হয়েছে জব্বলপুরের রানী দুর্গাবতী বিশ্ববিদ্যালয়। পরীক্ষা হওয়ার কথা ছিল ৫ মার্চ। এর ২০ দিন আগেই পরীক্ষার রুটিন, অ্যাডমিট কার্ড দিয়ে দেওয়া হয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নার্সিংয়ে চান্স পেতে 'স্যার'-কে প্রায় ২ লাখ দিয়েও হুমকির শিকার, মানসিক অবসাদে ছাত্রী


মঙ্গলবার পরীক্ষা হওয়ার কথা ছিল এমএসসি কমপিউটার সায়েন্সের। শেষ মুহূর্তে পরীক্ষা দিতে গিয়ে পড়ুয়ারা দেখলেন পরীক্ষার প্রশ্নপত্রই তৈরি করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কারণ তারা ভুলে গিয়েছিলেন পরীক্ষার কথা। স্থানীয় সংবাদমাধ্য়মে এক পড়ুয়া বলেন, পরীক্ষার জন্য রাত জেগে পড়েছি। পরীক্ষা দিতে এসে জানতে পারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার কথা ভুলেই গিয়েছিল। ফলে ফিরে যেতে হচ্ছে।


ছাত্রনেতা সচিন রজক সংবাদমাধ্য়মে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়িত্ব জ্ঞানহীনতার বিষয়টি প্রকাশ্যে চলে এসেছে। পরীক্ষা নিয়ে ভুলে যাওয়ার মতো এতবড় একটা কাজ কীভাবে ভুলে যেতে পারে একটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ? এটা কোনও স্কুলের পরীক্ষা নয়, এটা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। এনিয়ে তদন্ত শুরু হয়েছে। রহস্যজনক লাগছে এই কারণে যে পরীক্ষা হবে না তা পড়ুয়ারা জানতেও পারল না? তদন্ত রিপোর্ট এলে দোষীদের শাস্তি হবে।


এখনওপর্যন্ত নতুন করে পরীক্ষার দিন তারিখ ঘোষণা করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পড়ুয়াদের বলা হয়েছে তারা যেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে চলে। তাহলেই কারা পরীক্ষার কথা জানতে পারবে। বিষয়টির কথা স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. দীপ্তেশ মিশ্র বলেন, এনিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এনিয়ে নতুন পরীক্ষী সূচিও তৈরি করা হয়েছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)