Rakesh Jhunjhunwala: শেয়ারবাজারের রাজা, আকাশা এয়ারের স্রষ্টা রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত

Rakesh Jhunjhunwala: শোকপ্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। শোকজ্ঞাপন করেছেন জি গ্রুপের চেয়ারম্যান তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুভাষ চন্দ্র (Subhash Chandra)। অনেক দিন ধরেই তাঁর শরীর ভাল ছিল না। সম্প্রতি তাঁর এয়ারলাইন্স আকাশা এয়ার (Akasa Air) আকাশে উড়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি হুইলচেয়ারে করে এসেছিলেন। 

Updated By: Aug 14, 2022, 10:34 AM IST
Rakesh Jhunjhunwala: শেয়ারবাজারের রাজা, আকাশা এয়ারের স্রষ্টা রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)। রবিবার সকাল ৬টা বেজে ৪৫ মিনিটে, মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শে। নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬২ বছর। তাঁর মৃত্যুতে শেয়ার বাজার, বাণিজ্যিক মহল এবং দেশের বিভিন্ন ক্ষেত্রে শোকের ছায়া নেমে এসেছে। শোকপ্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। শোকজ্ঞাপন করেছেন জি গ্রুপের চেয়ারম্যান তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুভাষ চন্দ্র (Subhash Chandra)। অনেক দিন ধরেই তাঁর শরীর ভাল ছিল না। সম্প্রতি তাঁর এয়ারলাইন্স আকাশা এয়ার (Akasa Air) আকাশে উড়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি হুইলচেয়ারে করে এসেছিলেন। তখনই বোঝা যাচ্ছিল যে তাঁর শরীরটা ভাল ছিল না। 

হাসপাতাল সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরেই তিনি শরীরিক সমস্যায় ভুগছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। মৃত অবস্থাতেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর চিকিৎসকরা তাঁকে সরকারি ভাবে মৃত বলে ঘোষণা করেন। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, "রাকেশ ঝুনঝুনওয়ালা অদম্য ছিলেন। জীবনবোধে পরিপূর্ণ ছিলেন। অর্থনৈতিক মহলে তাঁর অবদান অনস্বীকার্য। ভারতের উন্নয়ন নিয়ে তিনি অত্যন্ত আগ্রহী ছিলেন। তাঁর অকাল প্রয়াণ দুঃখের। তাঁর পরিবার ও অনুাগীদের প্রতি আমার সমবেদনা। ওম শান্তি!"

জি গ্রুপের চেয়ারম্যান তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুভাষ চন্দ্র টুইটে লিখেছেন, কেবল কোনও একটা নির্দিষ্ট ক্ষেত্র নয়, গোটা দেশ রাকেশ ঝুনঝুনওয়ালার অভাব অনুভব করবে। এই প্রবীণ বিনিয়োগকারীর দূরদৃষ্টি নিয়ে কারও মনে কোনও সন্দেহ ছিল না। যা ছিঁতেন তাই সোনা হয়ে ফলত। তাঁকে ভারতের ‘ওয়ারেন বাফে’ অথবা 'বিগ বুল' বলা হত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.