বিমা বিল নিয়ে সর্বদল বৈঠক নিষ্ফলা

দিল্লি: বিতর্কিত বিমা বিল নিয়ে সর্বদল বৈঠকে কোনও সমাধান সূত্র বের হল না।

Updated By: Aug 4, 2014, 01:00 PM IST

দিল্লি: বিতর্কিত বিমা বিল নিয়ে সর্বদল বৈঠকে কোনও সমাধান সূত্র বের হল না। মঙ্গল,বুধবার ফের এই বিষয়ে সর্বদল বৈঠক হবে। তারপর বৃহস্পতিবার রাজ্যসভায় পেশ হতে পারে এই বিল।

আর্থিক সংস্কারে প্রথম বড় পরীক্ষার আগে সাবধানী মোদী সরকার। আজ রাজ্যসভায় বিমা সংশোধনী বিল আনছে না কেন্দ্র। বিরোধীদের সঙ্গে কথা বলেই বিমা বিল রাজ্যসভায় আনার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। বিরোধীদের সঙ্গে কথা বলার দায়িত্ব পড়েছে অর্থমন্ত্রী অরুণ জেটলি ও সংসদ বিষয়ক মন্ত্রী বেঙ্কাইয়া নাইডুর। বিমায় বিদেশি লগ্নির আহ্বান করে আজ রাজ্য সভায় বিমা বিল নিয়ে আসার কথা ছিল। বিল সিলেক্ট কমিটিতে পাঠানোর দাবি জানায় বিরোধীরা।

কংগ্রেস ,তৃণমূল,এডিএমকে, সমাজবাদী পার্টি, বাম সহ মোট ১১টি দল বিমা বিলের বিরোধিতায় নামে।  বহুজন সমাজবাদী পার্টি  মঙ্গলবার রাজ্যসভায় পেশ হতে পারে বিল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মনে করছেন, কংগ্রেসের সমর্থন না পেলে মোদির পক্ষে রাজ্যসভায় বিল পাস করানো কঠিন হবে।

 কারণ ২৪২ সদস্যের রাজ্যসভায় এনডিএয়ের কাছে রয়েছে ৫৯ জনের সমর্থন। বিল পাস করাতে প্রয়োজন ১২২ জনের সমর্থন। প্রয়োজনীয় সমর্থন জোগাড় করতেই মোদি সরকারকে কিছুটা পিছু হটতে হল বলে মনে করছে রাজনৈতিক মহল। বৃহস্পতিবার রাজ্যসভায় পেশ হতে পারে  বিল।

.