দেশের বিজেপির দুর্বলতার জায়গায় যে ১১৫টি আসনে জয়ে নিশ্চিত হতে এখন থেকেই আসরে অমিত শাহ

২০১৪ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী ম্যাজিক, যে পাঁচ বছর পরে খাটবে না সেটা ধরেই নিচ্ছেন বিজেপি সভাপতি অমিত শাহ । ২০১৪ লোকসভায় উত্তরপ্রদেশ, বিহার, গুজরাট,রাজস্থান, ছত্তিশগড়, ঝাড়খণ্ডের মত রাজ্যে যেরকম অপ্রত্যাশিত ভাল ফল হয়েছিল, সেটাও ১৯-এ হওয়া সম্ভব নয় সেটাও মোটামুটি বুঝে গিয়েছেন অমিত।

Updated By: Sep 8, 2016, 11:55 AM IST
দেশের বিজেপির দুর্বলতার জায়গায় যে ১১৫টি আসনে জয়ে নিশ্চিত হতে এখন থেকেই আসরে অমিত শাহ

ওয়েব ডেস্ক: ২০১৪ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী ম্যাজিক, যে পাঁচ বছর পরে খাটবে না সেটা ধরেই নিচ্ছেন বিজেপি সভাপতি অমিত শাহ । ২০১৪ লোকসভায় উত্তরপ্রদেশ, বিহার, গুজরাট,রাজস্থান, ছত্তিশগড়, ঝাড়খণ্ডের মত রাজ্যে যেরকম অপ্রত্যাশিত ভাল ফল হয়েছিল, সেটাও ১৯-এ হওয়া সম্ভব নয় সেটাও মোটামুটি বুঝে গিয়েছেন অমিত। তাহলে?হ্যাঁ, তাহলে উপায় একটা বের করেছেন বিজেপি সভাপতি। দেশের যেসব জায়গায় বিজেপি বরাবর দুর্বল সে সব জায়গা থেকে এবার বাজিমাত করে গতবারের ফল ধরে রাখতে চান অমিত শাহ।

আরও পড়ুন- এবার থেকে লাইসেন্স ছাড়াই রাস্তায় গাড়ি নিয়ে বেরনো যাবে!

এই মিশনে ৬টা রাজ্যকে খুব গুরুত্ব দিচ্ছে বিজেপি। সেগুলি হল অন্ধ্রপ্রদেশ,তেলেঙ্গানা, কেরালা, ওড়িশা, পশ্চিমবঙ্গ, আর উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলি। এই জায়গাগুলিতে বিজেপি-র প্রভাব সেভাবে নেই। ২০১৪ লোকসভায় এইসব অঞ্চল বিজেপি জিতেছিল ১৭টি আসন। এবার সেখানে ১১৫টি জয় নিশ্চিত করতে চাইছে বিজেপি। এর জন্য এখন থেকেই দিনরাত এক করে পরিশ্রম করে শাহ। দলের কোর গ্রুপের দফায় দফায় বৈঠক করে দেশে বিজেপির অপেক্ষাকৃত জুর্বল এই জায়গাগুলি থেকে ১১৫টি আসন চাইছেন শাহ। এই আসনগুলির জন্য ক দিনের মধ্যেই আলাদা কমিটি ঘোষণাও হতে পারে।     

২০১৪ লোকসভা এই ৬টি জায়গা থেকে কটি আসন জিতেছিল বিজেপি-

অন্ধ্রপ্রদেশ-৩, তেলেঙ্গানা-১, ওড়িশা-১, তামিলনাড়ু- ১, পশ্চিমবঙ্গ-২, উত্তর পূর্ব ভারত-৯ (অসম-৭)।

২০১৪ লোকসভা নির্বাচনে গোটা দেশে বিজেপি জিতেছিল মোট ২৮২টি আসন।। এনডিএ জিতেছিল ৩৩৬টি।

.