Amit Shah: তিনবিঘা সফরে শাহ, স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে কঠোর নিরাপত্তায় করিডর

শুক্রবার সকাল ৯.৩০ মিনিটে অমিত শাহের কপ্টার নামবে পাঁচ মাইলের হেলিপ্যাডে। সেখান থেকে সড়কপথে তিনি যাবেন তিনবিঘা করিডর।

Updated By: May 6, 2022, 09:12 AM IST
Amit Shah: তিনবিঘা সফরে শাহ, স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে কঠোর নিরাপত্তায় করিডর
অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন:  শুক্রবার কোচবিহারের তিনবিঘা করিডরে যাওয়ার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সেখানে বিএসএফ-র উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। তিনবিঘা করিডর নিয়ে এদিন আলোচনা করবেন  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

অমিত শাহের সফরকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে তিনবিঘা করিডর সহ গোটা মেখলিগঞ্জ ব্লককে। পাঁচ মাইলের হেলিপ্যাডেও মোতায়েন করা হয়েছে বিরাট সংখ্যক বিএসএফ বাহিনী। পুলিসের পক্ষ থেকেও মোতায়েন করা হয়েছে হাজারেরও বেশি পুলিস বাহিনী। জায়গায় জায়গায় বসানো হয়েছে পুলিস পিকেট।

শুক্রবার সকাল ৯.৩০ মিনিটে অমিত শাহের কপ্টার নামবে পাঁচ মাইলের হেলিপ্যাডে। সেখান থেকে সড়কপথে তিনি যাবেন তিনবিঘা করিডর। তিনবিঘায় বিএসএফ আধিকারিকদের সঙ্গে প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। এরপর যাবেন সীমান্তের জিকাবাড়ি সীমা চৌকিতে। সেখানে খাওয়া দাওয়া করার কথা রয়েছে শাহর। তারপর আবার সড়কপথে হেলিপ্যাডে ফিরবেন তিনি।

প্রসঙ্গত, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে চিন্তিত সরকার। ইতিমধ্যেই শিলিগুড়ির কাছে চিকেন নেক পরিদর্শনে যান তিনি। তারপরই তিনবিঘা করিডরে যাওয়া যথেষ্ট বার্তাবহ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। উল্লেখ্য, ১৯৯২ সালে বাংলাদেশের দুই গ্রাম দহগ্রাম এবং আঙ্গারাপোতার মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য ভারতের তিন বিঘাতে একটি করিডোর স্থাপন করা হয়। এই করিডোর দিয়েই চলাফেরা করেন বাংলাদেশিরা। আগে ১২ ঘন্টা ওই করিডোর খোলা থাকলেও এখন ২৪ ঘন্টাই ওই করিডোর বাংলাদেশিদের জন্য খুলে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, Weather Today: বাংলায় ফের ঘূর্ণিঝড়ের চোখরাঙানি, বৃষ্টির দাপট দেখতে পারে একাধিক রাজ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.