নয়া রাজধানীর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে রাজ্য ভাগের জন্য কংগ্রেসকে দুষলেন মোদী

অন্ধ্রপ্রদেশের নতুন রাজধানী হচ্ছে অমরাবতী। হায়দ্রাবাদ তেলেঙ্গানার দখলে চলে যাওয়ার জন্যই নয়া রাজধানী অমরাবতী। বৃহস্পতিবার সেই রাজধানীর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রী সহ শিল্পপতিগণ।

Updated By: Oct 23, 2015, 01:43 PM IST
নয়া রাজধানীর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে রাজ্য ভাগের জন্য কংগ্রেসকে দুষলেন মোদী

ওয়েব ডেস্ক: অন্ধ্রপ্রদেশের নতুন রাজধানী হচ্ছে অমরাবতী। হায়দ্রাবাদ তেলেঙ্গানার দখলে চলে যাওয়ার জন্যই নয়া রাজধানী অমরাবতী। বৃহস্পতিবার সেই রাজধানীর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রী সহ শিল্পপতিগণ।

উদানধারায়ুনিপালেম গ্রামে কৃষ্ণা নদীর তীরে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। শিলান্যাস করার জন্য অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রভানু নাইডু প্রধানমন্ত্রীকে নিমন্ত্রণ জানান। শিলান্যাসের পর নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী।

এই অনুষ্ঠানের সময় বিক্ষোভ দেখায় কংগ্রেস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তড়িঘড়ি রাজ্য ভাগ করে অন্ধ্র ও তেলেঙ্গানার মধ্যে বিভেদ তৈরির জন্য কংগ্রেসকে দায়ী করেন।

গুন্টুর জেলায় অবস্থিত নতুন রাজধানী অমরাবতী। নাইডু জানান,  অমরাবতীকে দেশের রাজধানীর মতো করে গড়ে তোলা হবে। যাতে এখানে এলে প্রত্যেকের জীবনের উদ্দেশ্য সফল করা যেতে পারে। রাজ্যের ১৬ হাজার গ্রামের মাটি ও দেশের সব তীর্থস্থানের জল ছাড়া সংসদ ভবন চত্বরের মাটিও দেওয়া হয়েছে নতুন নগরীর ভিত্তি প্রতিষ্ঠায়।

চলতি মাসের প্রথমে মুখ্যমন্ত্রী নাইডু জানান, এই রাজ্যের জনগণেরা ইন্টারনেটের মাধ্যমে ১০ টাকা মূল্যে ইঁট কিনতে পারবেন। "মাই ব্রিক মাই অমরাবতী" অয়েবসাইটটি খোলার পরই, প্রায় ৪লক্ষ ইঁট বিক্রি হয়ে গেছে এই সাইটের মাধ্যমে।