ফের অনশনে আন্না হাজারে

কার্যকরী লোকপাল বিলের দাবিতে রবিবার থেকে যন্তর মন্তরে ফের অনির্দিষ্টকালের অনশন শুরু করলেন আন্না হাজারে। অনুগামীদের অনুরোধ উপেক্ষা করেই অনশন করছেন তিনি।

Updated By: Jul 29, 2012, 11:09 PM IST

কার্যকরী লোকপাল বিলের দাবিতে রবিবার থেকে যন্তর মন্তরে ফের অনির্দিষ্টকালের অনশন শুরু করলেন আন্না হাজারে। অনুগামীদের অনুরোধ উপেক্ষা করেই অনশন করছেন তিনি। তবে, এবারের অনশন মঞ্চকে কেন্দ্র করে তেমন উত্‍সাহ চোখে পড়ছে না। সেকথা কার্যত স্বীকারও করে নিয়েছেন আন্না অনুগামী কিরণ বেদী।
গত পঁচিশ তারিখ থেকে যন্তর মন্তরে অনশন শুরু করেছেন অরবিন্দ কেজরিওয়াল সহ আন্না হাজারের অনুগামীরা। আজ তাঁরা যন্তর মন্তর থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত মিছিল করেন। দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমের বাড়ির সামনে বিক্ষোভও দেখান। ইতিমধ্যেই অবশ্য আন্দোলনের অভিমুখ নিয়ে প্রকাশ্যে চলে এসেছে টিম আন্নার অন্তর্দ্বন্দ্ব। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে সোচ্চার হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। আন্না হাজারে এবং যোগগুরু রামদেব অবশ্য এই ইস্যুতে অন্যপথে হাঁটারই পক্ষপাতী। আন্না হাজারের এবারের অনশন নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি কেন্দ্র। তবে, আন্না অনুগামীদের অনশনকে কার্যত যুক্তিহীন বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। গতকাল, আন্না হাজারের অনুগামীরা প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখান। ওই ঘটনার পর রেসকোর্স রোডে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

.