ব্লগারের সঙ্গে বিরোধের জেরে ব্লগ বন্ধ করছেন আন্না হাজারে

স্বামী অগ্নিবেশ, রাজেন্দ্র সিংয়ের পর এবার বিদ্রোহ ঘোষণা করেলন আন্না হাজারের `অফিসিয়াল ব্লগার` রাজু পারুলেকর। আর অনিবার্যভাবেই আক্রমণের নিশানায় অরবিন্দ কেজরিওয়াল,মনীশ শিশোদিয়া, কিরণ বেদি, প্রশান্ত ভূষণের মতো কোর কমিটির কুশীলবরা।

Updated By: Nov 5, 2011, 04:45 PM IST

স্বামী অগ্নিবেশ, রাজেন্দ্র সিংয়ের পর এবার বিদ্রোহ ঘোষণা করলেন আন্না হাজারের `অফিসিয়াল ব্লগার` রাজু পারুলেকর। আর অনিবার্যভাবেই তাঁর আক্রমণের নিশানায় অরবিন্দ কেজরিওয়াল, মনীশ শিশোদিয়া, কিরণ বেদি, প্রশান্ত ভূষণের মতো কোর কমিটির কুশীলবরা।
নিজের স্বীকৃত ব্লগার রাজু পারুলেকরের এই বিদ্রোহের অভিঘাতে যথেষ্ট বিড়ম্বনায় পড়েছেন রালেগাঁও সিদ্ধির প্রবীণ গান্ধিবাদী নেতা। সাময়িক ভাবে নিজের ব্লগ বন্ধ রাখার ইঙ্গিত দেওয়ার পাশাপাশি আন্না হাজারে জানিয়েছেন, সই ছাড়া তাঁর নামে পোস্ট হওয়া কোনো কোনও ব্লগ বৈধ নয়।
সম্প্রতি আন্নার মৌন ব্রত পালনের সময় অরবিন্দ কোজরিওয়াল-কিরণ বেদি`রা নিজেদের মধ্যে বৈঠক করে কোর কমিটি সম্প্রসারণের প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন। টিম আন্নার এই সিদ্ধান্তের প্রতিবাদে এদিন সোচ্চার হয়েছেন রাজু। সেই সঙ্গে মিডিয়ার মুখোমুখি হয়ে দাবি করেছেন, আন্না হাজারেকে নিজেই অরবিন্দ কেজরিওয়াল-প্রশান্ত ভূষণ-কিরণ বেদিদের `অগণতান্ত্রিক ও ফ্যাসিস্ট-সুলভ` আচরণে বিরক্ত হয়ে কোর কমিটি পুনর্গঠনের বিষয়টি ব্লগে উল্লেখ করার নির্দেশ দিয়েছিলেন তাঁকে। আন্নার সেই অপ্রকাশিত ব্লগটি প্রকাশ্যে এনে রাজু পারুলকর জানিয়েছেন আন্নার ঘনিষ্ঠ সুরেশভাউ পাথড়ে এই ঘটনার সাক্ষী।
শুক্রবার মৌনব্রত ভাঙার পর মিডিয়ার মুখোমুখি হয়ে আন্না হাজারে বলেছিলেন, তিনি কখনোই কোর কমিটির খোলনলচে বদলানো এবং একটি সর্বভারতীয় স্তরের মঞ্চ গড়ার কথা বলেননি। গত ৩০ অক্টোবর তাঁর মৌনব্রত পর্বে ব্লগ-বার্তায় এ ব্যাপারে বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন তাঁরই মনোনীত ব্লগার রাজু পারুলেকর। এই ঘটনার পরই বিদ্রোহী হয়ে ওঠেন রাজু।

.