গুয়াহাটি-ডিব্রুগড়ে শিথিল কার্ফু; রেল স্টেশন-বিমানবন্দর পর্যন্ত বাস সার্ভিস চালু, বহু জেলায় বদলি পুলিস সুপার

রাস্তায় ভাঙচুরের কথা মাথায় রেখে আসু রাতের দিকে আর কোনও আন্দোলন করবে না বলে ঘোষণা করেছে

Updated By: Dec 14, 2019, 02:30 PM IST
গুয়াহাটি-ডিব্রুগড়ে শিথিল কার্ফু; রেল স্টেশন-বিমানবন্দর পর্যন্ত বাস সার্ভিস চালু, বহু জেলায় বদলি পুলিস সুপার

নিজস্ব প্রতিবেদন:  নাগরিকত্ব আইন নিয়ে অশান্তির মধ্যেই শনিবার অসমের বিভিন্ন জায়গায় শিথিল করা হল কার্ফু।  গুয়াহাটিতে আজ সকাল ৯টা থেকে ৪টে প্রর্যন্ত কার্ফু শিথিল করা হয়েছে।  ডিব্রুগড়ে আজ সকাল ৮টা থেকে দুপুর ২টো প্রর্যন্ত কার্ফু থাকছে। পরিস্থিতি ক্রমশ শান্ত হয়ে আসায় এরকম সিদ্ধান্ত নিল সেনা। শুক্রবারও রাজ্যের কয়েকটি জায়গায় কার্ফু শিথিল করা হয়।

আরও পড়ুন-শেষমেশ ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্ট! ক্ষমতা অপব্যবহারের অভিযোগের মিলল প্রমাণ

গুয়াহাটিতে  আজ পেট্রোলপাম্প খোলা রাখা হবে।  রাজ্যের বিভিন্ন জায়গায় বাস সার্ভিস চালু করেছে রাজ্য সরকার। এর মধ্যে রয়েছে বোরঝার, ঝালুকবাড়ি, খানপাড়া, পল্টনবাজার , কামাক্ষা ও গণেশবাড়ি রুটে।  রাজ্যের কাছাড়, শনিতপুর, করিমগঞ্জ, মাজুলি, লখিমপুর, মাজুলি জেলার পুলিস সুপারকে বদলি করা হয়েছে। শেষ পরিস্থিতি অনুযায়ী, মানুষজন বাড়ি থেকে বের হতে শুরু করেছেন।   ধীরে হলেও স্বাভাবিকের দিকে ফিরছে রাজ্যে।

আরও পড়ুন-একশো দিনের কাজে ফের প্রথম স্থান পশ্চিমবঙ্গের, সেরা বাঁকুড়া জেলা

উল্লেখ্য, গত শুক্রবার ডিব্রুগড়ে বেলা ১টা পর্যন্ত কার্ফু শিথিল করা হয়।  তবে এখনও পর্যন্ত লখিমপুর, তিনসুকিয়া, ধেমাজি, ডিব্রুগড়, চারাডিও, শিবসাগর, যোরহাট, গোলাঘাট, কামরূপে ইন্টারনেট পরিষেবা এখনও পর্যন্ত বাতিল করে রাখা হয়েছে। এখনও পর্যন্ত এক হাজার আন্দোলনকারীকে আটক করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৬৫ জনকে। অসম সরকার বিভিন্ন রেল স্টেশন ও বিমানবন্দরে বাস সার্ভিস চালু করেছে সরকার। রাস্তায় ভাঙচুরের কথা মাথায় রেখে আসু রাতের দিকে আর কোনও আন্দোলন করবে না বলে ঘোষণা করেছে।  পাশাপাশি আগামী ১৬, ১৭, ১৮ ডিসেম্বর জেলা সদরগুলিতে ১২ ঘণ্টা করে সত্যাগ্রহ আন্দোলন করার ডাক দিয়েছে তারা।

.