ঘণ্টায় ৫০৫৯টি টয়লেট তৈরি হয়েছে বিহারে! প্রধানমন্ত্রীকে খোঁচা তেজস্বীর

স্বচ্ছভারত অভি‌যান সম্পর্কে প্রধানমন্ত্রীর করা দাবি নিয়েই প্রশ্ন তুলে দিলেন আরজেডি নেতা তেজস্বী ‌যাদব। প্রমাণ করার চেষ্টা করলেন প্রধানমন্ত্রীর করা দাবি অঙ্কের নিয়মেই সত্যি হওয়া সম্ভব নয়।

Updated By: Apr 11, 2018, 11:19 AM IST
ঘণ্টায় ৫০৫৯টি টয়লেট তৈরি হয়েছে বিহারে! প্রধানমন্ত্রীকে খোঁচা তেজস্বীর

নিজস্ব প্রতিবেদন: স্বচ্ছভারত অভি‌যান সম্পর্কে প্রধানমন্ত্রীর করা দাবি নিয়েই প্রশ্ন তুলে দিলেন আরজেডি নেতা তেজস্বী ‌যাদব। প্রমাণ করার চেষ্টা করলেন প্রধানমন্ত্রীর করা দাবি অঙ্কের নিয়মেই সত্যি হওয়া সম্ভব নয়।

আসলে কী হয়েছে? সম্প্রতি প্রধানমন্ত্রী দাবি করেন, স্বচ্ছ ভারত অভি‌যানের আওতায় বিহারে এক সপ্তাহে সাড়ে আট লাখ টয়লেট তৈরি হয়েছে। তেজস্বী ‌যাদবের দাবি, গোটা ব্যাপারটাই গোলমেলে। প্রধানমন্ত্রীর দেওয়া হিসেব অনু‌যায়ী তাহলে বিহারে প্রতি ঘণ্টায় ৫০৫৯টি টয়লেট তৈরি হয়েছে। ‌যা একেবারেই অসম্ভব।

আরও পড়ুন-কমিশনের নয়া বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিল হাইকোর্ট

মঙ্গলবার ট্যুইট করে সেই হিসেব দিয়েছেন তেজস্বী। এনিয়ে প্রধাননমন্ত্রীকে খোঁচা দিতেও ছাড়েননি আরজেডি নেতা। তেজস্বী মন্তব্য করেছেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বিহারের মুখ্যমন্ত্রীও একমত হবেন না।’

আরও পড়ুন-কুলগামে রাতভর গুলির লড়াই, শহিদ ১ জওয়ান

সম্প্রতি বিহারের নীতীশ কুমার সরকারের প্রশংসা করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘গত এক সপ্তাহে বিহারের ৮.৫ লাখ টয়লেট তৈরি হয়েছে। এটি মোটেই সহজ কাজ নয়। এর জন্য নীতীশ কুমারকে অভিনন্দন জানাচ্ছি।’ স্বচ্ছভারত অভি‌যানের সঙ্গে ‌যুক্ত কর্মীদের এক সভায় ওই মন্তব্য করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এদিন আরও জানান, বাড়ি ও কারখানার নোংরা জল ‌যাতে গঙ্গায় গিয়ে না পড়ে রুখতে একটি প্রকল্পের জন্য ৩ হাজার কোটি টাকা দেওয়া হবে বিহারকে।

.