কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল কেরলের আদালত

দ্যা গ্রেট ইন্ডিয়ান নোভল নামে একটি বইয়ে তিনি রাজ্যের নায়ার সম্প্রদায়ের মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন বলে অভিযোগ

Updated By: Dec 21, 2019, 11:48 PM IST
কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল কেরলের আদালত

নিজস্ব প্রতিবেদন: আইনি জালে জড়ালেন কংগ্রেস নেতা শশী থারুর। হিন্দু মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করল থিরুবনন্তপুরমের একটি আদালত।

আরও পড়ুন-"বিচ্ছিন্নতাবাদীদের ভাষায় কথা বলছেন মমতা", গণভোট প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন দিলীপ ঘোষ

অভিযোগ, নিজের বইতে তিনি হিন্দু মহিলাদের নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন। এনিয়ে একটি মামলা হয় থিরুবনন্তপুরমের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে। সেই মামলায় নিজ বা তাঁর আইনজীবী হাজিরা দেননি। তার পরেই শশীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

দ্যা গ্রেট ইন্ডিয়ান নোভল নামে একটি বইয়ে তিনি রাজ্যের নায়ার সম্প্রদায়ের মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন বলে অভিযোগ।  এনিয়ে হওয়া মামলায় তাঁকে সশরীরে আদালতে হাজিরা দেওয়া নির্দেশ দেওয়া হয়।  তার পরেও আদালতে হাজিরা দেননি থারুরু।

আরও পড়ুন-CAA নিয়ে ‘মিথ্যে’ রটনা; ১০ দিনে দেশের প্রতিটি জেলায় মিছিল, ৩ কোটি পরিবারকে বোঝাবে বিজেপি

টুইটারে দেশের ভুল ম্যাপ পোস্ট করে বিপাকে পড়ে যান থারুরু। দেশের বিভিন্ন প্রান্ত কীভাবে নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ হচ্ছে তা বোঝাতে গিয়েই ভারতের ভুল ম্যাপ পোস্ট করে দেন থারুর। শুরু হয়ে যায় শোরগোল। বুঝতে পেরেই তা মুছে ফেলেন তিনি। কিন্তু ততক্ষণে তা ভাইরাল হয়ে যায়। সেই রেশ মিটতে না মিটতেই ফের এই সমস্যা।

.