হাসিমুখে আইন অমান্য করার পরামর্শ দিয়েছিলাম, এনপিআর-মন্তব্যে অরুন্ধতীর ব্যাখ্যা

দিল্লির এক প্রতিবাদ মিছিলে গিয়ে বুকারজয়ী অরুন্ধতী রায় বলেছিলেন, এনপিআর-এর জন্য তথ্য চাইলে ভুল তথ্য দিন। নাম জিজ্ঞাসা করলে বলুন রঙ্গা-বিল্লা কিংবা ঠিকানা দিন প্রধানমন্ত্রীর বাসভবনের

Updated By: Dec 27, 2019, 01:42 PM IST
হাসিমুখে আইন অমান্য করার পরামর্শ দিয়েছিলাম, এনপিআর-মন্তব্যে অরুন্ধতীর ব্যাখ্যা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিতর্ক তৈরি হওয়ায়, নিজের মন্তব্যের ব্যাখ্যা দিলেন লেখিকা অরুন্ধতী রায়। এক সংবাদমাধ্যমে তিনি বলেন, তাঁর মন্তব্যকে ভুলভাবে পরিবেশন করা হচ্ছে। আটক কেন্দ্র, এনআরসি নিয়ে প্রধানমন্ত্রী যখন মিথ্যে বলছেন, সেখানে এনপিআর-এর ফর্মে মজার তথ্য পেশ করার অনুরোধ করেছিলাম মাত্র। তাঁর কথায়, পরামর্শ দিয়েছিলাম, আইন অমান্য করুন, তবে হাসিমুখে।

দিল্লির এক প্রতিবাদ মিছিলে গিয়ে বুকারজয়ী অরুন্ধতী রায় বলেছিলেন, এনপিআর-এর জন্য তথ্য চাইলে ভুল তথ্য দিন। নাম জিজ্ঞাসা করলে বলুন রঙ্গা-বিল্লা কিংবা ঠিকানা দিন প্রধানমন্ত্রীর বাসভবনের। অরুন্ধতীর এই মন্তব্যের সমালোচনা করে গেরুয়া শিবির। প্রাক্তন বিজেপি সাংসদ উমা ভারতীর কটাক্ষ, কুখ্যাত আসামী রঙ্গা-বিল্লার নাম দেওয়ার পরামর্শ দিয়ে বিকৃত মানিসকতার পরিচয় দিয়েছেন অরুন্ধতী। বিজেপি নেতা দ্বিগ্বিজয় সিংয়ের দাবি, অরুন্ধতীর মতো বুদ্ধিজীবীদের আগে এনপিআর-এ নাম তোলা হোক।

আরও পড়ুন- সেনাপ্রধানকে মনে হচ্ছে বিজেপি নেতা, বিপিন রাওয়াতকে খোঁচা অধীরের

দিল্লির নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেছিলেন, দেশেও কোথাও আটক কেন্দ্র তৈরি হচ্ছে না। এনআরসি নিয়ে এখনই কোনও আলোচনা হচ্ছে না। অন্যদিকে উলট-পুরাণ অমিত শাহ। বার বার তিনি দাবি করেছেন, দেশজুড়ে এনআরসি হবে। তবে, মোদীর আটক কেন্দ্র মন্তব্যে নতুন বিতর্ক তৈরি হয়। রাহুল গান্ধী একটি ভিডিয়ো পোস্ট করে দাবি করেন, দেশবাসীকে মিথ্যে বলছেন আরএসএস-এর প্রধানমন্ত্রী।

.