Arvind Kejriwal: অবশেষে স্বস্তি! সুপ্রিম কোর্টে জামিন মঞ্জুর কেজরিওয়ালের

Arvind Kejriwal gets Bail: আবগারি দুর্নীতি মামলায় ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে ইডি। জুলাই মাসে ইডি মামলায় নিম্ন আদালতে জামিন পান তিনি। কিন্তু জামিন পাওয়ার সঙ্গে সঙ্গেই জেলে ফেরত পাঠানো হয় কেজরিওয়ালকে।

Updated By: Sep 13, 2024, 01:46 PM IST
Arvind Kejriwal: অবশেষে স্বস্তি! সুপ্রিম কোর্টে জামিন মঞ্জুর কেজরিওয়ালের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় তাঁকে শুক্রবার জামিন দিল সুপ্রিম কোর্ট। এই মামলায় ইডির হাত থেকে আগেই জামিন পেয়েছিলেন তিনি। এবার সিবিআইয়ের হাত থেকেও জামিন পেলেন কেজরিও‍য়াল। প্রায় ৬ মাস পর জেল থেকে ছাড়া পেতে চলেছেন তিনি।

আরও পড়ুন, UP Shocker: যোগীরাজ্যে হাড়হিম! রাজপথের পাশে পড়ে মুণ্ডহীন নগ্ন তরুণী, সারা শরীর ফালাফালা...

আবগারি দুর্নীতি মামলায় ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে ইডি। জুলাই মাসে ইডি মামলায় নিম্ন আদালতে জামিন পান তিনি। কিন্তু জামিন পাওয়ার সঙ্গে সঙ্গেই জেলে ফেরত পাঠানো হয় কেজরিওয়ালকে। ২১ জুন সিবিআইয়ের গ্রেফতারের ভিত্তিতে তাঁকে আবার তিহার জেলে ভরা হয়। সিবিআইয়ের গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আর্জি জানান কেজরিওয়াল। ৫ই সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভুইয়াঁর বেঞ্চে সেই মামলার শেষ শুনানি হয়। এক সপ্তাহ স্থগিত রাখার পর শুক্রবার সেই রায় ঘোষণা করে সুপ্রিম কোর্ট। এই মামলার জামিন দিতে গিয়ে সিবিআইকে তিরস্কার করেছে সুপ্রিম কোর্ট। বিচার বেঞ্চ জানিয়েছে, ইডির মামলায় কেজরীওয়াল যাতে জামিনে মুক্তি না পেয়ে যান, সেই কারণেই সম্ভবত সিবিআইও তাঁকে গ্রেফতার করেছিল। সিবিআইয়ের গ্রেপ্তারি বৈধ হলেও জামিনের শর্ত পূরণ করেছেন কেজরি। তদন্তের স্বার্থে গ্রেপ্তারির নামে হেনস্তা করা যায় না।

বেশ কয়েকটি শর্তসাপেক্ষে কেজরিওয়ালকে জামিন দেওয়া হয়েছে। জেল থেকে বেরোনোর পর নিজের দফতরে যেতে পারবেন না তিনি। পারবেন না কোনও ফাইলে সইও করতে। প্রকাশ্যে এই সংক্রান্ত কোনও মন্তব্য করতে পারবেন না তিনি। উল্লেখ্য, প্রায় ছয় মাস পর জেল থেকে মুক্তি পাচ্ছেন কেজরিওয়াল। জেলে যাওয়ার আগে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে যাননি। ফলে তিনিই হলেন দেশের প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছিলেন।  

আরও পড়ুন, 7th Pay Commission: সরকারি কর্মীদের জন্য দারুণ সুখবর, ফের বাড়তে চলেছে ডিএ! জেনে নিন, কত...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.