Assam: প্রতি মাসে একটি পিৎজা খাওয়ানোর চুক্তিতে বিয়ে, রয়েছে মিডনাইট পার্টির শর্তও

সম্প্রতি এক ভারতীয় নবদম্পতি বিবাহবন্ধনে আবদ্ধ হলেন নিজেদের মধ্যে অদ্ভুত কিছু চুক্তিকে খাড়া করে। মৌখিক চুক্তি নয়, একেবারে স্বাক্ষরিত চুক্তি।

Updated By: Jul 19, 2022, 07:22 PM IST
Assam: প্রতি মাসে একটি পিৎজা খাওয়ানোর চুক্তিতে বিয়ে, রয়েছে মিডনাইট পার্টির শর্তও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাধারণত বিয়ের সময় বরপক্ষে ও কনেপক্ষের মধ্যে বেশ কিছু চুক্তি হয়। সবটাই অবশ্য আচারের মাধ্যমে হয়। যেমন পরস্পরের সুখে-দুখে পাশে দাঁড়ানো বা স্বামীর দিক থেকে স্ত্রীর ভাতকাপড়ের দায়িত্ব নেওয়ার অঙ্গীকার ইত্যাদি।

কিন্তু সম্প্রতি এক ভারতীয় নবদম্পতি পরস্পরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হল নিজেদের মধ্যে অদ্ভুত কিছু চুক্তিকে খাড়া করে। মৌখিক চুক্তি নয়, একেবারে স্বাক্ষরিত চুক্তি।

বিয়ের পরে কী করা যাবে, কী করা যাবে না—এই নিয়ে এই তালিকা তৈরি হয়েছে। তাতে সই করেছেন নবদম্পতি। ২১ জুন বিয়ের আনুষ্ঠানিকতা শেষে চুক্তিটি হয়। তার একটি ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্টও করা হয়েছে। অভিনব এই চুক্তিতে নবদম্পতির সই করার কয়েক সেকেন্ডের মধ্যেই ভিডিয়ো অনলাইনে ও সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেয়।

কিন্তু কী এমন চুক্তি, যা নিয়ে এত আলোড়ন?

গুয়াহাটিতে প্রথা মেনেই বছর পঁচিশের মিন্টু রায়ের সঙ্গে ২৪-এর শান্তি প্রসাদের বিয়ে। বিয়ের প্রথম চুক্তিটি হল 'প্রতি মাসে শুধু একটি পিৎজা।' চুক্তির মাধ্যমে বরের কাছ থেকে মাসে একটি করে পিৎজা খাওয়ার প্রতিশ্রুতি চান শান্তি প্রসাদ। শান্তির বন্ধুরা তাঁকে 'পিৎজাপ্রেমী' হিসেবে বর্ণনা করেছেন।

চুক্তিতে পিৎজা খাওয়া ছাড়াও আরও কিছু কিছু বিষয় ছিল। যেমন, প্রতি রবিবার মিন্টুকে প্রাতঃরাশ বানাতে হবে, ১৫ দিন অন্তর শান্তিকে মার্কেটিংয়ে নিয়ে যেতে হবে, মধ্যরাতের কোনো পার্টিতে যেতে হলে শুধু শান্তিকে নিয়েই যেতে পারবেন মিন্টু। মিন্টুর দিকের কিছু চুক্তিও আছে-- যেমন, শান্তিকে প্রতিদিন জিমে যেতে দিতে হবে ও শাড়ি পরতে হবে। মিন্টুর মতে, শাড়ি পরলে শান্তিকে সুন্দর দেখায়।

মিন্টু ও শান্তি একই কলেজের বাণিজ্য বিভাগে পড়তেন। পাঁচ বছর আগে প্রথম দেখা তাঁদের। ক্রমশ বন্ধুত্ব, তা থেকে প্রেম। এবং অবশেষে বিয়ে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: অন্তর্বাস খুলে পরীক্ষা দিতে বাধ্য হয় ছাত্রী! বিতর্কের NEET ঘিরে চাপানউতোর

.