বিধানসভা নির্বাচন: সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট পড়ল মহারাষ্ট্রে ৫৫.৩৩ শতাংশ ও হরিয়ানায় ৬৭.৯৭ শতাংশ

সোমবার শুরু হল মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত মহারাষ্ট্রে ৫৫.৩৩ শতাংশ এবং হরিয়ানায় ৬৭.৯৭ শতাংশ ভোট পড়েছে। হরিয়ানায় লড়ছেন ১১৬৯ জন প্রার্থী। অন্যদিকে মহারাষ্ট্রে প্রার্থীর সংখ্যা ৩২৩৭ জন। অন্যদিকে আজ উপনির্বাচনের ভোট নেওয়া হচ্ছে ১৮ রাজ্যের ৫১ বিধানসভা ও ২ লোকসভা আসনে।

Updated By: Oct 21, 2019, 06:48 PM IST
বিধানসভা নির্বাচন: সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট পড়ল মহারাষ্ট্রে ৫৫.৩৩ শতাংশ ও হরিয়ানায় ৬৭.৯৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদন : সোমবার শুরু হল মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত মহারাষ্ট্রে ৫৫.৩৩ শতাংশ এবং হরিয়ানায় ৬৭.৯৭ শতাংশ ভোট পড়েছে। হরিয়ানায় লড়ছেন ১১৬৯ জন প্রার্থী। অন্যদিকে মহারাষ্ট্রে প্রার্থীর সংখ্যা ৩২৩৭ জন। অন্যদিকে আজ উপনির্বাচনের ভোট নেওয়া হচ্ছে ১৮ রাজ্যের ৫১ বিধানসভা ও ২ লোকসভা আসনে।

মহারাষ্ট্র ও হরিয়ানা, দুই রাজ্যেই ক্ষমতা ধরে রাখতে মরিয়া বিজেপি। অন্যদিকে কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ তাদের আসন সংখ্যা ধরে রাখা এবং বাড়ানো। মহারাষ্ট্রে বিজেপি, শিবসেনা এবং ছোট দলগুলির মহাজুটির সঙ্গে লড়াই কংগ্রেস এবং এনসিপি-এর মহা-অগাধির। পাশাপাশি হরিয়ানায় বিজেপির প্রতিদ্বন্দিতা কংগ্রেস এবং জেজেপি-এর সঙ্গে। দুই রাজ্যেই ক্ষমতা বিজেপির হাতে। অন্যদিকে কংগ্রেসের অবস্থান কিছুটা হলেও নড়বড়ে। দলের অন্দরে বিরোধ ও শরিকি সমস্যাকে কেন্দ্র করে দুই রাজ্যেই কিছুটা চাপে কংগ্রেস। 

আরও পড়ুন: কর্তারপুর করিডরে ভারতীয়দের জন্য মোটা টাকা কর বসাল পাকিস্তান

ভোটগ্রহণের সময়ে মহারাষ্ট্রে শান্তি বজায় রাখতে কড়া নিরাপত্তার ব্যবস্থা ছিল। মহারাষ্ট্র পুলিস ও কেন্দ্রীয় বাহিনী মিলিয়ে ৩ লক্ষেরও বেশি বুথরক্ষী নিয়োগ করা হয়েছিল। এদিকে হরিয়ানায় দায়িত্বে ছিলেন প্রায় ৭৫ হাজার রক্ষী।   

.