এক ঝটকায় অপসারিত ১৪০ নেতা, উত্তাল এআইএডিএমকে

দলের সুনাম নষ্ট করার জন্য এদের বাইরে বের করে দিয়েছেন ও পনিরসেলভম এবং ই কে পালানিস্বামীর নেতৃত্বাধীন দল

Updated By: Jan 27, 2018, 08:00 PM IST
এক ঝটকায় অপসারিত ১৪০ নেতা, উত্তাল এআইএডিএমকে

নিজস্ব প্রতিবেদন: এক ঝটকায় এআইএডিএমকে-র ১৪০ জন জেলা নেতা দলের বাইরে। এমন শুদ্ধিকরণের ঠেলায় গোটা দলেই এখন উথালপাতাল অবস্থা। সিঁদুরে মেঘ দেখছেন দলের অনেকেই।

দলের ১৪০ পদাধিকারীকে বরখাস্ত করল এআইএডিএমকে। এরা সবাই তামিলনাড়ুর তুতিকোরিন জেলার। দলের সুনাম নষ্ট করার জন্য এদের বাইরে বের করে দিয়েছেন ও পনিরসেলভম এবং ই কে পালানিস্বামীর নেতৃত্বাধীন দল। এদিন দুই নেতা এক যৌথ বিবৃতিতে দলের বিভিন্ন পদে থাকা ওইসব নেতাদের বরখাস্ত করার কথা ঘোষণা করেন। দলের নীতি বহির্ভূত কার্যকালাপের জন্য এদের বরখাস্ত করা হল, বলে জানানো হয়েছে।

আরও পড়ুন-উদ্বেগে মোদী, কেন্দ্রীয় নিরাপত্তা পাচ্ছেন দিলীপ ঘোষ

২০১৭সালের অগস্টে পালানিস্বামী ও পনিরসেলভম গোষ্ঠী মিশে যাওয়ার পর দুপক্ষেই অন্তর্কলহ শুরু হয়ে যায়। চালু হয় গোষ্ঠী কোন্দলও। এজন্যই সম্প্রতি আর কে নগর উপনির্বাচনে পরাজয় হয়েছে এআইএডিএমকের, মনে করছে দলের ক্ষমতাসীন অংশ। এরপরই ওইসব কর্মীদের সতর্ক করা হয় দলের পক্ষ থেকে। তবে তাতেও সাবাধান হননি তাঁরা। আর তাই শুদ্ধিকরণের কড়া দাওয়াই।

উল্লেখ্য, শুদ্ধিকরণ প্রক্রিয়ার অঙ্গ হিসাবে শুক্রবারই কাঞ্চিপুরম সেন্ট্রাল ইউনিটের ৫৩ জন নেতাকে সরিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি এআইএডিএমকে-র ৫ ট্রেড ইউনিয়ন নেতাকেও অপসারিত করা হয়। এদের বিরুদ্ধে অভিযোগ, এরা সকলে ভেতরে ভেতরে দীনাকরণ শিবিরের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। ফলে দলের প্রতি দিন ফোঁপরা হয়ে যাচ্ছিল। তার পরই এই পদক্ষেপ নেয় এআইএডিএমকে।

.