জেএনইউ-তে হামলা ‘২৬/১১’-র ঘটনা মনে করাচ্ছে, তোপ বিজেপির প্রাক্তন শরিকের

জেএনইউ ঘটনার নিন্দা করলেও বাম ছাত্র সংগঠনকেই কাঠগড়ায় দাঁড় করায় বিজেপি। পালটা গেরুয়া শিবির সুর চড়ায় জেএনইউ ‘গুন্ডাদের’ আখড়া হয়ে দাঁড়িয়েছে

Updated By: Jan 6, 2020, 03:54 PM IST
জেএনইউ-তে হামলা ‘২৬/১১’-র ঘটনা মনে করাচ্ছে, তোপ বিজেপির প্রাক্তন শরিকের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২৬/১১ জঙ্গি হামলার সঙ্গে জেএনইউ (JNU) হামলার মিল খুঁজে পেল শিবসেনা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে দ্বর্থ্যহীন ভাষায় জানিয়ে দিলেন তাঁর রাজ্যে এ ধরনের ঘটনা হতে দেবেন না। যুবসমাজের গায়ে কোনও আঁচড় পড়বে না বলে আশ্বাস দেন বিজেপির একদা শরিক শিবসেনা সুপ্রিমো। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান, রবিবারের রাতে জেএনইউ-র উপর হামলা মনে করিয়ে দিচ্ছিল ২৬/১১ ঘটনাকে। দেশে পড়ুয়ারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

শিবসেনা সুপ্রিমোর আরও তোপ, কেন্দ্রের বিভিন্ন পদক্ষেপে যুবরা ভীত এবং ক্ষুব্ধ। তবে, দেশের যুবরা হামলাকারীদের মতো ‘কাপুরুষ’ নন। মুখোশের আড়ালে কারা হামলা চালিয়েছে, তা শিবসেনার জানে বলে দাবি করে। দিল্লির পুলিসের উচিত দোষীদের শনাক্ত করে শাস্তি দেওয়া। পাশাপাশি, হামলাকারীদের উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়ে উদ্ধব বলেন, সাহস থাকলে সরাসরি হামলা চালাতে পারতো। কিন্তু তারা কাপুরুষের পরিচয় দিয়েছে।

আরও পড়ুন- মাথায় ১৫-১৬টা সেলাই, হাতে প্লাস্টার, কেমন আছেন ঐশী ঘোষ?

জেএনইউ ঘটনার নিন্দা করলেও বাম ছাত্র সংগঠনকেই কাঠগড়ায় দাঁড় করায় বিজেপি। পালটা গেরুয়া শিবির সুর চড়ায় জেএনইউ ‘গুন্ডাদের’ আখড়া হয়ে দাঁড়িয়েছে। রবিবার দুষ্কৃতীদের হামলায় গুরুতর জখম হন ৩১ পড়ুয়ারা। এর মধ্যে ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ, সাধারণ সম্পাদক-সহ একাধিক ছাত্র-ছাত্রী। শিক্ষক-শিক্ষিকারও বাদ পড়েননি।   

ঐশীর দাবি, পুলিসকে আগাম বিপদের খবর জানানো হয়েছিল। কিন্তু পুলিস কোনও পদক্ষেপ করেনি বলে তাঁর অভিযোগ। এভিপিকে নিশানা করে ঐশী বলেন, জেএনইউ-র এ ধরনের সংস্কৃতি নয়। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা যেতে পারতো। কিন্তু ক্যাম্পাসের ভিতর বাইরের লোক কীভাবে ঢোকে? কীভাবে রড-সহ অন্যান্য অস্ত্র নিয়ে প্রবেশ করে তারা, প্রশ্ন তোলেন ঐশী।

.