অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন জানাতে নারাজ সুন্নি ওয়াকফ বোর্ড

গত ৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। ওই রায়ে অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি দিয়ে দেওয়া হিন্দু পক্ষকে

Updated By: Nov 26, 2019, 02:26 PM IST
অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন জানাতে নারাজ সুন্নি ওয়াকফ বোর্ড

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনা নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড। মঙ্গলবার বোর্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে অযোধ্যা মামবার রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করা হবে না।

আরও পড়ুন-আদালত ৩০ ঘণ্টা সময় দিয়েছে, মাত্র ৩০ মিনিটেই সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারি: সঞ্জয় রাউত

মঙ্গলবার সুন্নি ওয়াকফ বোর্ডের পক্ষে আব্দুর রাজ্জাক সংবাদমাধ্যমে জানান, বোর্ডের ৭ সদস্যের মধ্যে ৬ জন রায় পুনর্বিবেচনার বিরুদ্ধেই রায় দিয়েছেন। অধিকাংশেরই মত, অযোধ্যা মামলার রায়ের বিরুদ্ধে আবেদন করা ঠিক হবে না।

এদিকে, মসজিদ নির্মাণের জন্য অযোধ্যাতেই ৫ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করা হবে কিনা তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এনিয়ে আরও একটি বৈঠক হবে।

উল্লেখ্য, অযোধ্যা মামলার রায়ের পরই সুপ্রিম কোর্টে রায় পুনর্বিবেচনা করা হবে বলে ঘোষণা করে অল ইন্ডিয়া মুসলিম পার্সোন্যাল ‘ল বোর্ড।  সংগঠনের পক্ষ থেকে জাফরইয়াব জিলানি গত ১৭ নভেম্বর বলেন, মসজিদ তৈরির জন্য সুপ্রিম কোর্ট যে ৫ একর জমি দিয়েছে তা গ্রহণযোগ্য নয়। শরিয়ত অনুযায়ী অন্যের জমিতে মসজিদ নির্মাণ করা যায় না।

আরও পড়ুন-পাখির চোখ একুশে ভোট, ২ বছরের মধ্যেই জঙ্গলমহলে বিশ্ববিদ্যালয় গড়বে মমতা সরকার

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। ওই রায়ে অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি দিয়ে দেওয়া হিন্দু পক্ষকে। অন্যদিকে, অযোধ্যাতেই মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি দেওয়া হয় সুন্নি ওয়াকফ বোর্ডকে।