Bangladesh: ইটের বদলে পাটকেল! ভারতবিরোধী পোস্টে লাভ ইমোজি, বাংলাদেশি ছাত্রীকে বিদায় করল NIT শিলচর...

Bangladesh: মাহাতা আরও বলেন, ভারত বিরোধী ওই পোস্টটি বহু মানুষকে ক্ষুব্ধ করেছে। মাহজেবিন তার কোর্স শেষ করার জন্য ফিরে আসার অনুরোধ জানিয়েছেন

Updated By: Aug 27, 2024, 04:24 PM IST
Bangladesh: ইটের বদলে পাটকেল! ভারতবিরোধী পোস্টে লাভ ইমোজি, বাংলাদেশি ছাত্রীকে বিদায় করল NIT শিলচর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি শিলচর থেকে ফেরত পাঠানো হল এক বাংলাদেশি পড়ুয়াকে। কারণ সোশ্যাল মিডিয়ায় একটি ভারত বিরোধী পোস্টে লাভ ইমোজি দিয়েছিলেন চতুর্থ সেমেস্টারের ওই পড়ুয়া। শিলচরের পুলিস সুপার নুমাল মাহাতা বলেন, ওই পড়য়াকে প্রত্যাপর্ণ করা হয়নি বরং বাংলাদেশি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে। মাহাতা জানিয়েছেন, মাইসা মাহজেবিন নামে ওই বাংলাদেশি ছাত্রী ইলেকট্রনিক অ্যান্ড টেলি কমিউনিকেশনের চতুর্থ সেমেস্টারের পড়ুয়া ছিলেন। তাকে করিমগঞ্জ সীমান্ত দিয়ে ফেরত পাঠানো হয়।

আরও পড়ুন-হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে বাইডেনের সঙ্গে কথা মোদীর

পুলিস সুপার নুমাল মাহাতা বলেন, ওই পড়ুয়া ফেসবুকে একটি ভারত বিরোধী পোস্টে লাভ ইমোজি দিয়েছিলেন। ওই পোস্টটি করেছিলেন এনআইটি শিলচরের প্রাক্তন ছাত্র সাদাহাত হোসেন আলফি। মাস ছয়েক আগে তিনি পড়াশোনা শেষ করে তিনি বাংলাদেশে ফিরে গিয়েছেন।

মাহাতা আরও বলেন, ভারত বিরোধী ওই পোস্টটি বহু মানুষকে ক্ষুব্ধ করেছে। মাহজেবিন তার কোর্স শেষ করার জন্য ফিরে আসার অনুরোধ জানিয়েছেন। তবে তিনি শিলচরে আর ফিরবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

উল্লেখ্য, বর্তমানে মোট ৭০ জন বাংলাদেশি পড়ুয়া রয়েছেন এনআইটি শিলচরে। এনিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে চুক্তি রয়েছে। ওই ৭০ জনের মধ্যে ৪০ জন হিন্দু পড়ুয়া। মাহাতা বলেন, ব্য়ক্তিগতভাবে ওইসব পড়ুয়াদের সঙ্গে আমি দেখা করেছিলাম। তাদের পরামর্শ দিয়েছিলাম কোনওভাবেই যেন তার কোনও ভারত বিরোধী  কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত না হয়ে পড়ে।

এদিকে, হিন্দু রক্ষা দলের মুখপাত্র শুভাশিস চৌধুরী সংবাদ সংস্থাকে বলেন, প্রাক্তন এক ছাত্রের ভারত বিরোধী পোস্টের কথা পুলিসকে জানানো হয়। পুলিসরে জানিয়েছিলাম রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ওইসব পোস্ট করা হচ্ছে। ওইরকম একটি ভারত বিরোধী পোস্টে লাভ ইমোজি দিয়ে দেয় মেহজাবিন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.