নিজস্ব প্রতিবেদন: সুষমা স্বরাজকে নিয়ে রসিকতা করতে গিয়ে মাত্রা ছাড়াল সোশ্যাল মিডিয়া। বিদেশ মন্ত্রীর সিদ্ধান্তের সমালোচনা করতে দিয়ে রীতিমতো আপত্তিকর ভাষায় আক্রমণ করা হল তাঁকে। সুষমার বিরুদ্ধে 'মুসলিম তোষণ'-এর অভিযোগ জানাতে গিয়ে নতুন বিতর্কে নেটিজেনদের একাংশই। গোটা ঘটনাক্রমে টুইটারে নিজের ভাষায় জবাব দিয়েছেন সুষমা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনার সূত্রপাত লখনউতে এক মহিলার পাসপোর্ট জারি নিয়ে। মহিলার অভিযোগ, ভিনধর্মে বিয়ে করায় তাঁর স্বামীকে ধর্মান্তরণের পরামর্শ দেন লখনউয়ের পাসপোর্ট দফতরের আধিকারিক বিকাশ মিশ্র। বিদেশ মন্ত্রীকে বিকাশ মিশ্রর বিরুদ্ধে নালিশ জানান তিনি। এর পরই ওই আধিকারিককে বদলি করে রাতারাতি ওই মহিলার পাসপোর্ট জারি করে বিদেশমন্ত্রক। 


 



 


ওদিকে পুলিস ভেরিফিকেশনে জানা যায় বদলি হওয়া আধিকারিকের সন্দেহই সত্যি। পাসপোর্টের আবেদনে বাসস্থান সংক্রান্ত মিথ্যা তথ্য দিয়েছেন ওই মহিলা। যেজন্য তাঁর ও তাঁর স্বামীর পাসপোর্ট বাতিল হতে পারে। এর পরই সুষমার বিরুদ্ধে খড়্গহস্ত হয় সোশ্যাল মিডিয়া। তাদের অভিযোগ, তথ্য খতিয়ে না-দেখে পাসপোর্ট জারি করার সিদ্ধান্ত মুসলিম তোষণের নামান্তর। 


উত্তরাখণ্ডে খাদে বাস, কমপক্ষে ৪০ জনের মৃত্যুর আশঙ্কা


শনিবার এই নিয়ে সোশ্যাল মিডিয়া সরগরম হয়ে ওঠে। সুষমাকে নানা ভাবে কটাক্ষ করতে শুরু করেন নেটিজেনদের একাংশ। বহুক্ষেত্রে সেই কটাক্ষ শালীনতার মাত্রা ছাড়ায় বলে অভিযোগ। তেমনই একটি টুইটের স্ক্রিনশট টুইট করেছেন সুষমার স্বামী স্বরাজ কৌশল। টুইটটিতে লেখা হয়েছে, 'আজ রাতে উনি (সুষমা) বাড়ি ফিরলে আপনার তাঁকে পিটিয়ে শিক্ষা দেওয়া উচিত যে মুসলিম তোষণ ঠিক নয়। বলবেন, মুসলিমরা কোনও দিন বিজেপিকে ভোট দেবে না।'


 



টুইটারে লাগাতার রসিকতার মুখোমুখি হয়ে শনিবার রাতে পালটা টুইট করেন সুষমা। একটি গণভোটের আয়োজন করে তিনি প্রশ্ন করেন, 'গত কয়েকদিন ধরে যা চলছে তাকে কি আপনি সমর্থন করেন?' তাতে এখনো পর্যন্ত প্রায় ৮৮ হাজার মানুষ ভোট দিয়েছেন। সুষমার পাশে দাঁড়িয়েছেন ৫৭ শতাংশ মানুষ।