Bengaluru Doctor: জ্যামে গাড়ি ফেলে রেখেই কয়েক কিলোমিটার দৌড়ে চিকিৎসক পৌঁছলেন অপারেশন থিয়েটারে...

অপারেশন থিয়েটারে রোগী অপেক্ষায়। এদিকে যানজটে তাঁর গাড়ি আটকে। কিন্তু বসে বসে সময় নষ্ট করার পক্ষপাতী নন তিনি। তাঁর গাড়ি পড়ে রইল জ্যামে। তিনি দৌড়ে পৌঁছলেন হাসপাতালে।

Updated By: Sep 12, 2022, 02:48 PM IST
Bengaluru Doctor: জ্যামে গাড়ি ফেলে রেখেই কয়েক কিলোমিটার দৌড়ে চিকিৎসক পৌঁছলেন অপারেশন থিয়েটারে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অপারেশন থিয়েটারে রোগী অপেক্ষায়। এদিকে যানজটে তাঁর গাড়ি আটকে। কিন্তু বসে বসে সময় নষ্ট করার পক্ষপাতী নন তিনি। তাঁর গাড়ি পড়ে রইল জ্যামে। তিনি ৪৫ মিনিট টানা দৌড়ে পৌঁছলেন হাসপাতালে। যেখানে তাঁর অপারেশন টিমের মেম্বাররাও তাঁর অপেক্ষায়, অপেক্ষায় রোগী স্বয়ং। যে ঘটনা সবাইকে ছুঁয়ে যায়। যখন রোগীর প্রতি চিকিৎসকের গাফিলতির খবরই বেশি শোনা যায়, সেই আবহে এই রকম একটি খবর রীতিমতো উৎসাহব্যঞ্জক। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে। তাঁর নাম গোবিন্দ নন্দকুমার। তিনি সার্জাপুরের মণিপাল হসপিটালের গ্যাস্ট্রোএন্টেরেলজির সার্জন। ৩০ অগস্ট সকাল ১০টা নাগাদ এক রোগীর গলব্লাডারের জরুরি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। যেটি করবেন নন্দকুমারই। কিন্তু সেদিন হাসপাতালে আসার পথে তিনি যানজটে আটকে পড়েন। কিন্তু তাঁকে যে ভাবেই হোক অপারেশন থিয়েটারে পৌঁছতে হবে এই ভাবনা সেদিন তিনি দুবার ভাবেননি। নিজের গাড়ি জ্যামে ফেলে রেখে, নিজের ড্রাইভারের উপর গাড়ির দায়িত্ব দিয়ে তিনি ৩ কিলোমিটার দৌড়লেন। সেদিন তিনি ভালো ভাবেই অপারেশনটি করতে পেরেছিলেন এবং রোগীও যথাসময়ে ডিসচার্জ নিয়ে বাড়ি ফেরেন।

আরও পড়ুন: Gyanvapi mosque: জ্ঞানবাপী মসজিদ বিতর্কে হিন্দু পক্ষের বড় জয়, পুজো-আচ্চার আবেদন শুনবে আদালত

পরে ওই চিকিৎসক বলেন, তিনি প্রতিদিনই বাড়ি থেকে যে সময় নিয়ে বেরোন তাতে ভালোভাবেই হাসপাতালে পৌঁছে যান। সেদিনও একই সময়ে বেরিয়েছিলেন। কিন্তু রাস্তায় জ্যামে আটকে পড়েন। সেদিন তাঁর পুরো টিম হাসপাতালে অপারেশনের প্রস্তুতি নিয়ে তাঁরই অপেক্ষায় ছিল। ফলে তিনি আর দুবার ভাবেননি। দৌড়ে নির্ধারিত সময়ের মধ্যেই হসপিটালে পৌঁছে যান।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.