কেরলে রাহুলের বিরুদ্ধে শরিক দলের সভাপতিই বাজি বিজেপির

অমিত শাহর দাবি, কেরলে এনডিএ এবার রাজনৈতিক বিকল্প হয়ে উঠবে।

Updated By: Apr 1, 2019, 05:20 PM IST
কেরলে রাহুলের বিরুদ্ধে শরিক দলের সভাপতিই বাজি বিজেপির

নিজস্ব প্রতিবেদন: শুধু আমেঠি নয়। এবার আরও একটি আসনে লড়াই করবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কেরলে দ্বিতীয় যে আসনে তিনি লড়াই করবেন, সেই আসনের প্রার্থী ঘোষণা করে দিল বিজেপি। দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ট্যুইট করে কেরলের ওয়াইনাড় আসনে রাহুলের বিপক্ষের নাম ঘোষণা করেছেন।

উত্তরপ্রদেশের আমেঠিতে রাহুল গান্ধীর বিরুদ্ধে এবারও বিজেপি প্রার্থী করেছে দলের নেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে। ২০১৪ সালে তিনি রাহুলের বিরুদ্ধে প্রায় এক লক্ষ ভোটে হেরে গিয়েছিলেন।

তবে কেরলের ওয়াইনাড়েই রাহুলের বিরুদ্ধে বিজেপি সরাসরি লড়াইয়ে নামছে না। বরং ওই আসনে টিকিট দেওয়া হয়েছে এনডিএ শরিককে। সেখানে প্রার্থী করা হচ্ছে, তুষার ভেলাপল্লিকে। তিনি ভারতীয় ধর্ম জন সেনার সভাপতি।

তাঁর নাম ঘোষণা করে অমিত শাহ লিখেছেন, তুষারের মতো তরুণ নেতা সামাজিক ন্যায় ও উন্নয়নের পক্ষে তাঁদের প্রতিনিধিত্ব করবেন। অমিত শাহর দাবি, কেরলে এনডিএ এবার রাজনৈতিক বিকল্প হয়ে উঠবে।

লাল-দুর্গ কেরলের ত্রিচূর থেকে টিকিট দেওয়া হয়েছিল তুষারকে। তবে রাহুল কেরলের ওয়াইনাড় থেকে লড়তে পারেন, এই খবর সামনে আসতেই তুষারের নাম নিয়েও জল্পনা শুরু হতে থাকে। রাহুলের বিপক্ষে তিনি লড়তে পারেন বলে শোনা যাচ্ছিল।

আরও পড়ুন: পুলওয়ামার পুনরাবৃত্তি ঘটানোর ছক! কাশ্মীরে গ্রেফতার হিজবুল জঙ্গি

রবিবার রাহুল গান্ধীর নাম ওয়াইনাড় আসন থেকে ঘোষণা করা হয়। তার পরদিনই রাহুলের বিপক্ষ হিসেবে তুষার ভেলাপিল্লাইয়ের নাম ঘোষণা করে দিল বিজেপি।

ভারত ধর্ম জন সেনা দলের প্রতিষ্ঠা হয়েছে ২০১৫ সালে। দলের প্রতিষ্ঠাতা তুষারের বাবা ভেলাপাল্লি নাতেসন। এবারই ওই দল প্রথমবার লোকসভা নির্বাচনে নেমেছে।

আরও পড়ুন: মমতা ‘কিলার লেডি’! প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চাইছেন অন্ধ্রের প্রবাসী বাঙালিরা

ওয়াইনাড়ে কংগ্রেসের রাজনৈতিক জমি বেশ শক্ত। ২০০৯ সাল থেকে সেখানে কংগ্রেসের প্রার্থী জিতছেন। সেই আসনে এবার রাহুল গান্ধী লড়াইয়ে নেমেছেন। বিপক্ষে সিপিআই-এরও একজন প্রার্থী রয়েছেন।

.