চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ নয়, নিগৃহীতা ছাত্রীর বিরুদ্ধেই পাল্টা মামলা পুলিসের

শাহজাহানপুরের একটি আইন কলেজের ছাত্রী ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন চিন্ময়ানন্দের বিরুদ্ধে

Updated By: Sep 21, 2019, 07:30 AM IST
চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ নয়, নিগৃহীতা ছাত্রীর বিরুদ্ধেই পাল্টা মামলা পুলিসের

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার গ্রেফতার করা হয়েছে উত্তরপ্রদেশের শাহজাহানপুরের বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দকে। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন আইনের এক ছাত্রী।

শুক্রবারই চিন্মায়নন্দকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু তাঁর বিরুদ্ধ ধর্ষণের কোনও মামলাই দেয়নি পুলিস। বরং যে তরুণী চিন্মায়নন্দের বিরুদ্ধে ধ্ষণের অভিযোগ এনেছেন তাঁর বিরুদ্ধেই তোলাবাজির অভিযোগ এনেছে পুলিস।

আরও পড়ুন-সারদাকাণ্ডে অষ্টম চার্জশিট দিতে পারে সিবিআই, থাকতে পারে সাংসদ-বিধায়কদের নাম

উল্লেখ্য, শাহজাহানপুরের একটি আইন কলেজের ছাত্রী ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন চিন্ময়ানন্দের বিরুদ্ধে। এর সমর্থনে একটি ভিডিও ফুটেজও তিনি পুলিসের কাছে জমা দেন। তাঁর অভিযোগ, তাঁর স্নানের একটি ভিডিও দেখিয়ে তাঁকে টানা এক বছর যৌন নির্যাতন করেন চিন্ময়ানন্দ। ওই অভিযোগের ভিত্তিতে একটি সিট গঠন করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

প্রবীণ ওই বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের কোনও মামলা করেনি পুলিস। রাজদ্য পুলিস প্রধান ও পি সিং সংবাদমাধ্যমে জানান, ‘চিন্ময়ানন্দকে ধর্ষণ সম্পর্কিত একটি অভিযোগে গ্রেফতার করা হয়েছে।’ পরে জানা যায় পুলিস ৩৭৬ ধারায় ধর্ষণের অভিযোগ আনেনি বরং অভিযোগ আনা হয়েছে ৩৭৬সি ধারায়। এই ধারায় অভিযোগ প্রমাণিত হলে ৫-১০ বছর জেল হতে পারে।

অন্যদিকে, অভিযাগকারী তরুণীর বিরুদ্ধেই তোলবাজির অভিযোগ এনেছে পুলিস। তোলাবাজির অভিযোগে আইনের ওই ছাত্রীর পরিচিত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিসের দাবি তোলবাজির সঙ্গে জড়িত রয়েছেন ওই তরুণীও।

আরও পড়ুন-ছাত্রীদের ছোট পোশাক নিয়ে কটূক্তি বাবুলের, অভিযোগ সেলিমের; পাল্টা বিজেপি সাংসদের      

নিগৃহীতা তরুণী সংবাদমাধ্যমে জানিয়েছেন, চিন্ময়ানন্দ কীভাবে আমরা ওপরে যৌন নির্যাতন করেছে তা বিস্তারিত পুলিসকে বলেছি। এর পরেও চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের কোনও অভিযোগ আনা হয়নি। তোলাবাজির সঙ্গে আমার কোনও যোগাযোগ নেই। বুঝতে পারছি না এর পেছনে চিন্ময়ানন্দের কী অভিসন্ধি রয়েছে।

 

.