বিধানসভার পর উত্তরপ্রদেশ পৌরনিগম নির্বাচনেও বিজেপির জয়জয়কার

ক্ষমতায় আসার পরে এটাই ছিল প্রথম অ্যাসিড পরীক্ষা। আর সেই পরীক্ষায় ফুল মার্কস নিয়ে উত্তীর্ণ হওয়ার পথে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশ পৌরনিগম নির্বাচনে জয়জয়কার বিজেপির।

Updated By: Dec 1, 2017, 02:37 PM IST
বিধানসভার পর উত্তরপ্রদেশ পৌরনিগম নির্বাচনেও বিজেপির জয়জয়কার

নিজস্ব প্রতিবেদন : ক্ষমতায় আসার পরে এটাই ছিল প্রথম অ্যাসিড পরীক্ষা। আর সেই পরীক্ষায় ফুল মার্কস নিয়ে উত্তীর্ণ হওয়ার পথে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশ পৌরনিগম নির্বাচনে জয়জয়কার বিজেপির।

শুক্রবার সকাল ৮টা থেকে উত্তরপ্রদেশের পৌরনিগম নির্বাচনের গণনা শুরু হয়। গণনা শুরু হতেই দেখা যায় বেশিরভাগ আসনে এগিয়ে রয়েছে বিজেপি। ইতমধ্যেই একটি আসনে জয় হাসিল করেছে বিজেপি। এগিয়ে রয়েছে আরও ১১টি পুরনিগমে। অন্যদিকে ৪টি পুরনিগমে এগিয়ে রয়েছে বহুজন সমাজ পার্টি। এদিকে, বিধানসভা নির্বাচনে হারের পর পৌর নিগম নির্বাচনেও কার্যত হালে পানি পেল না কংগ্রেস ও সমাজবাদী পার্টি। চলতি বছর মার্চে বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের হাতে ধরাশায়ী হয় সপা-কংগ্রেস জোট।

আরও পড়ুন, মথুরা পুরনিগমের নির্বাচনের লাকি ড্র-এ জয়ী বিজেপি প্রার্থী

পৌরনিগম নির্বাচনের প্রচারে গোটা উত্তরপ্রদেশ চষে ফেলেছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফল বেরতেই দেখা গেল তাঁকে খালি হাতে ফেরায়নি মানুষ। যোগী আদিত্যনাথের প্রশাসনের উপর ভরসা রেখেছে মানুষ। বুথ ফেরত সমীক্ষার আভাসেও মিলেছিল পৌরনিগম নির্বাচনে গেরুয়া ঝড়ের পূর্বাভাস। লখনউ, মেরঠ, গাজিয়াবাদ, গোরক্ষপুরে এগিয়ে রয়েছে বিজেপি। প্রসঙ্গত এই প্রথম মহিলা মেয়র পেতে চলেছে লখনউ। লখনউতে মেয়র হতে চলেছেন বিজেপির সংযুক্তা ভাটিয়া।

.