গোরুকে রাষ্ট্রমাতার স্বীকৃতি দিতে হবে, দাবি বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথের

ফের বিতর্কিত মন্তব্য বিজেপি সাসংদ যোগী আদিত্যনাথের। ইতিমধ্যে, বিজেপি শাসনাধীন মহারাষ্ট্র ও হরিয়ানায় সংরক্ষণের দোহাই দিয়ে বন্ধ হয়েছে গো মাংস বিক্রি। ফিনাইলের বদলে গোমূত্র দিয়ে পরিচ্ছন্নতা বজায় রাখার পরামর্শ দিয়েছেন এক কেন্দ্রীয় মন্ত্রী। আর এক কেন্দ্রীয় মন্ত্রী  অ্যালোপাথিক ওষুধ ছেড়ে গোমূত্র ও গোবরের সমন্বয় তৈরি আয়ুর্বেদিক ওষুধকে সব রোগের প্রতিরোধক বলে দাবি করেছেন। এবার আরেক  বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ দাবি করলেন গরুকে রাষ্ট্র মাতার স্বীকৃতি দিতে হবে।

Updated By: Apr 3, 2015, 08:02 PM IST
গোরুকে রাষ্ট্রমাতার স্বীকৃতি দিতে হবে, দাবি বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথের

ওয়েব ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য বিজেপি সাসংদ যোগী আদিত্যনাথের। ইতিমধ্যে, বিজেপি শাসনাধীন মহারাষ্ট্র ও হরিয়ানায় সংরক্ষণের দোহাই দিয়ে বন্ধ হয়েছে গো মাংস বিক্রি। ফিনাইলের বদলে গোমূত্র দিয়ে পরিচ্ছন্নতা বজায় রাখার পরামর্শ দিয়েছেন এক কেন্দ্রীয় মন্ত্রী। আর এক কেন্দ্রীয় মন্ত্রী  অ্যালোপাথিক ওষুধ ছেড়ে গোমূত্র ও গোবরের সমন্বয় তৈরি আয়ুর্বেদিক ওষুধকে সব রোগের প্রতিরোধক বলে দাবি করেছেন। এবার আরেক  বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ দাবি করলেন গরুকে রাষ্ট্র মাতার স্বীকৃতি দিতে হবে।

এমনিতেই গোঁড়া হিন্দুত্ববাদী বলেই পরিচিত আদিত্যনাথ। এর আগে সঙ্ঘ পরিবারের 'ঘর ওয়াপসি' কর্মসূচি সরাসরি সমর্থন করেছিলেন তিনি।  ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করার দাবিও তুলেছিলেন এক সময়।

খাতায় কলমে বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ হিন্দু যুব বাহিনী নামের একটি সংগঠনের সুপ্রিমো। এই সংগঠনের পক্ষ থেকে গরুকে রাষ্ট্রমাতার মর্যাদা দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

'মিস-কল' মিশনের হাত ধরে বিজেপি এখন পৃথিবীর সর্ববৃহৎ রাজনৈতিক দল।

আদিত্যনাথের বাহিনীও একই পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে। যারা যারা গরুকে রাষ্ট্রমাতা রূপে দেখতে চান তারা ০৭৫৩৩০০৭৫১১ এই নম্বরে একটা মিসকল দিলেই হবে। বাহিনী সেটাকেই নিজেদের মতের সমর্থন হিসেবে গণ্য করবে।

''গরু সনাতন ধর্মের পরিচয়। এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে, ভারতের আধ্যাত্মিক ও অর্থনৈতিক সৃষ্টিতত্ত্বের সংযোগ রক্ষা করে গরু। গোবংশ ও গোসম্পদ ভারতের পার্থিব ও ধর্মীয় জগতের মধ্যেকার সেতু।'' দাবি এই বিজেপি সাংসদের।

আদিত্যনাথের মতে দেশের সংখ্যালঘু মানুষের অনুভূতির প্রতি 'সম্মান' জানাতেই তাঁরা এই প্রচারাভিযান শুরু করতে চলেছেন।  

এর সঙ্গে গোটা ভারতেই গো-হত্যা নিষিদ্ধ করার দাবিও জানিয়েছেন তিনি।