আগামী ৫০ বছর রাহুলই কংগ্রেসের সভাপতি থাকুন, আখেরে লাভ বিজেপির: হেমন্ত বিশ্ব শর্মা

উত্তর পূর্ব ভারতে আশানুরূপ ফল হয় বিজেপির। অসমে ১৪টি আসনে ৯টি তাদের দখলে। পশ্চিমবঙ্গেও নজিরবিহীন গেরুয়া ঝড়। তামিলনাড়ু, কেরল, অন্ধ্র প্রদেশে ছাড়া অধিকাংশ রাজ্যে বিজেপির কাছে ধরাশায়ী বিরোধীরা।

Updated By: May 28, 2019, 08:01 PM IST
আগামী ৫০ বছর রাহুলই কংগ্রেসের সভাপতি থাকুন, আখেরে লাভ বিজেপির: হেমন্ত বিশ্ব শর্মা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীকেই কংগ্রেসের সভাপতি হিসাবে দেখতে চাইছে বিজেপি। হ্যাঁ, ঠিকই শুনেছেন। রাহুল কংগ্রেসের সভাপতি থাকলে আখেরে লাভ বিজেপির। এমনটা মনে করছেন বিজেপি নেতা হেমন্ত বিশ্বশর্মা। এক জনসভায় হেমান্ত বলেন, “রাহুল গান্ধী সভাপতি থাকলে নিরাশায় ডুববেন বিরোধীরা। কিন্তু আমরা চাই আরও ৫০ বছর সভাপতি থাকুন রাহুল গান্ধী।” প্রাক্তন কংগ্রেস নেতা হেমান্ত আরও বলেন, “গণতন্ত্রের জন্য সক্রিয় বিরোধী থাকা জরুরী। কিন্তু রাহুল কংগ্রেস এবং বিরোধীদের মুখ হলে তার আর প্রয়োজন হবে না।”

উত্তর পূর্ব ভারতে আশানুরূপ ফল হয় বিজেপির। অসমে ১৪টি আসনে ৯টি তাদের দখলে। পশ্চিমবঙ্গেও নজিরবিহীন গেরুয়া ঝড়। তামিলনাড়ু, কেরল, অন্ধ্র প্রদেশে ছাড়া অধিকাংশ রাজ্যে বিজেপির কাছে ধরাশায়ী বিরোধীরা। সমালোচকরা মনে করছেন, মোদীর বিরুদ্ধে প্রধান মুখ তৈরি করতে ব্যর্থ হয়েছে অবিজেপি দলগুলি। মহাজোট নিয়ে সওয়াল করলেও প্রধানমন্ত্রী পদপ্রার্থীর সিদ্ধান্তে সহমত হতে পারেননি বিরোধীরা। তাঁদের বার্তা ছিল, ভোট পরবর্তী পরিস্থিতি বিচার করে প্রধানমন্ত্রী তৈরি করা হবে। খোদ রাহুল গান্ধীও প্রধানমন্ত্রী মুখ হিসাবে লড়েননি। যা ভোট ব্যাঙ্কে প্রভাব পড়েছে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

আরও পড়ুন- একুশে বিরোধী দলও হতে পারবে না তৃণমূল, পুরনো ছকে ভাঙন ধরিয়ে প্রত্যয়ী মুকুল

নিজের কেন্দ্র অমেঠিতে হারতে হয়েছে রাহুল গান্ধীকে। রাফাল, কৃষক আত্মহত্যা, বেকারত্ব ইস্যু নিয়ে রাহুল ময়দানে নামলেও জনগণের মন জয় করতে পারেননি। কংগ্রেসের শোচনীয় ফল হওয়ায় ইস্তফা দিতে রাজি রাহুল। যদিও কংগ্রেস নেতৃত্ব তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেননি। রাহুলকেই কংগ্রেস সভাপতি হিসাবে দেখতে চাইছে এমনটাই দলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে।

.