'ক্যাম্পা কোলা' আবাসনে বেআইনি ফ্ল্যাট ভাঙতে গিয়েও সুপ্রিম কোর্টের শেষ মুহূর্তের স্থগিতাদেশ ফেরাল পুলিসকে, বিষাদ বদলে গেল উচ্ছ্বাসে

রণক্ষেত্র হয়ে উঠল মুম্বইয়ের ক্যাম্পা কোলা আবাসন। বেআইনি নির্মাণের অভিযোগে এই আবাসনের শতাধিক ফ্ল্যাট ভাঙতে আজ সকালেই পৌঁছে যান বৃহনমুম্বই পুরসভার কর্মীরা। সঙ্গে ছিল বিশাল পুলিসবাহিনী। ভাঙা আটকাতে গেটের সামনে নিজেদের গাড়ি রেখে বাধা তৈরি করেছিলেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু এই চেষ্টা কাজে আসেনি। প্রথমেই বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় আবাসনের মূল গেট।

Updated By: Nov 13, 2013, 11:40 AM IST

গেট ভেঙে ঢুকলেও ফ্ল্যাট ভাঙা হল না। মুম্বইয়ে ক্যাম্পা কোলা আবাসনে বেআইনি ফ্ল্যাট ভাঙায় শেষ মুহূর্তের স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট। আগামী বছরের ৩১ মে পর্যন্ত এই বেআইনি নির্মাণ ভাঙার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সর্বোচ্চ আদালত। এর আগে আজ সকাল থেকে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছিল ক্যাম্পা কোলা আবাসন চত্বর। শতাধিক ফ্ল্যাট ভাঙতে সকালে আবাসনে পৌঁছে যান বৃহনমুম্বই পুরসভার কর্মীরা।
সঙ্গে ছিল বিশাল পুলিসবাহিনী। বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় আবাসনের মূল গেট। বিএমসি কর্মী এবং পুলিসের সঙ্গে ঝামেলা বেঁধে যায় বাসিন্দাদের। গতকালই বেআইনি ফ্ল্যাটগুলির গ্যাস, বিদ্যুত ও জলের লাইন কেটে দিয়েছে পুরসভা।
বেআইনি এই নির্মাণ ভাঙতে ১১ই নভেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিল সুপ্রিম কোর্ট। ১০২টি ফ্ল্যাট ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। ২০০৫ সাল থেকে এই ফ্ল্যাটগুলি নিয়ে আইনি জটিলতা চলছে। মোট সাতটি বহুতল আছে এই আবাসনে। পুরসভার তরফে ছ-তলা ফ্ল্যাট নির্মাণের অনুমতি ছিল। কিন্তু নির্মাতারা নিয়ম ভেঙে সতের, এমনকি ২০ তলা পর্যন্ত বহুতল নির্মাণ করেছেন। বাসিন্দাদের প্রশ্ন, নির্মাতাদের ভুলের দায় তাঁরা কেন নেবেন?       

.