করোনার ভয়, রাস্তায় পড়ে থাকা দেহ ময়লার গাড়িতে তুলে দিল পুলিস

স্থানীয় সূত্রে খবর মৃত ব্যক্তির নাম মোহাম্মদ আনোয়ার‌। এদিন উত্তরপ্রদেশের বলরামপুরে এক সরকারি দফতরে ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন তিনি।

Updated By: Jun 11, 2020, 04:44 PM IST
করোনার ভয়, রাস্তায় পড়ে থাকা দেহ ময়লার গাড়িতে তুলে দিল পুলিস

নিজস্ব প্রতিবেদন : করোনা আতঙ্ক যে কোন পর্যায়ে পৌঁছেছে আবার‌ও মিলল তার প্রমাণ। রাস্তায় মৃত ব্যক্তির দেহ তুলতে অস্বীকার করল এম্বুলেন্স। অগত্যা পৌরসভার ময়লা নিয়ে যাওয়ার গাড়িতে তোলা হল দেহ। একই সঙ্গে উদ্বেগজনক এবং মর্মান্তিক এই ঘটনা ধরা পড়েছে স্থানীয়দের মোবাইলের ক্যামেরায়। টুইটারে ভাইরাল হয়েছে সেই ছবি। 

স্থানীয় সূত্রে খবর মৃত ব্যক্তির নাম মোহাম্মদ আনোয়ার‌। এদিন উত্তরপ্রদেশের বলরামপুরে এক সরকারি দফতরে ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন তিনি। সেই সময় হঠাৎ অসুস্থ বোধ করে রাস্তায় বসে পড়েন। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শীদের মতে, কাছাকাছি একটি অ্যাম্বুলেন্স থাকলেও চালক করোনা সংক্রমনের ভয়ে দেহ নিয়ে যেতে চাননি। 

এর কিছুক্ষণ পরেই সেখানে পৌঁছায় পুলিশকর্মীরা। তাদের তত্ত্বাবধানেই পুরসভার ৩ কর্মী মিলে দেহ একটি ময়লা ফেলার ভ্যানে তুলে দেন। 

গোটা ঘটনাটাই মোবাইলের ক্যামেরা বন্দি করে রাখেন স্থানীয় এক যুবক। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট হতেই তা ভাইরাল হয়ে যায়। এরপরেই নড়েচড়ে বসে বলরামপুর প্রশাসন। সাসপেন্ড করা হয় চার পুলিশকর্মীকে। ঘটনার তদন্ত করা হবে বলে আশ্বাস দেওয়া হয়। 

বলরামপুরে পুলিশের এক কর্তা ঘটনার নিন্দা করে বলেন, "অত্যন্ত অমানবিক এবং নির্বোধের মত কাজ। যদি দেহটি সত্যিই সংক্রমিত হত সে ক্ষেত্রেও তো পিপিই ব্যবহার করার মত ন্যূনতম সাবধানতা নেওয়া হয়নি। তাহলে লাভ কী হল।
আরও পড়ুন : দেশের প্রতিটি মানুষের হাতে থাকবে পশ্চিমবঙ্গের পাটের ব্যাগ, কেমন হবে ভাবুন তো: মোদী

.