দলে এখনও সমান গুরুত্বপূর্ণ বুদ্ধদেব ভট্টাচার্য: বৃন্দা কারাট

পার্টি কংগ্রেসে দলের রাজনৈতিক ও মতাদর্শগত দলিল তৈরিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। চব্বিশ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাত্কারে সিপিআইএম নেত্রী বৃন্দা কারাট অত্যন্ত ইঙ্গিতপূর্ণভাবে বলেন, বুদ্ধদেব ভট্টাচার্য দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা ছিলেন, আছেন, থাকবেন।

Updated By: Apr 8, 2012, 05:36 PM IST

পার্টি কংগ্রেসে দলের রাজনৈতিক ও মতাদর্শগত দলিল তৈরিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। চব্বিশ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাত্কারে সিপিআইএম নেত্রী বৃন্দা কারাট অত্যন্ত ইঙ্গিতপূর্ণভাবে বলেন, বুদ্ধদেব ভট্টাচার্য দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা ছিলেন, আছেন, থাকবেন।
বিশতম পার্টি কংগ্রেসের পর বুদ্ধদেব ভট্টাচার্য পলিটবুরো সদস্য থাকবেন কিনা তা নিয়ে জল্পনা চলছেই। ইতিমধ্যেই দলীয় সূত্রে জানা গেছে যে নতুন পলিটবু্রোতেও থাকছেন তিনি। চব্বিশ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাত্কারে সেই ইঙ্গিত আরও স্পষ্ট হল।
বৃন্দা কারাট সাক্ষাত্কারে স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন সিপিআইএমের হৃত্পিন্ড পশ্চিমবঙ্গ। তাই রাজ্যে ঘুরে দাঁড়ানোটাই এই মুহূর্তে সবচেয়ে বড় লক্ষ্য।
সিপিআইএমের বিশতম পার্টি কংগ্রেসে আলোচনার কেন্দ্রে রয়েছে পশ্চিমবঙ্গ। আর পার্টি কংগ্রেসের বাইরে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে যাঁকে নিয়ে তাঁর নাম বুদ্ধদেব ভট্টাচার্য।

.