close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অক্টোবরের শেষে মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচন, নির্ঘণ্ট প্রকাশ করল কমিশন

সাংবাদিক বৈঠক করে আরোরা জানান, ২১ অক্টোবর হবে ওই দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। হরিয়ানা এবং মহারাষ্ট্রের পাশাপাশি একই সময়ে বেশ কয়েকটি রাজ্যের উপনির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়েছে কমিশন

Updated: Sep 21, 2019, 01:40 PM IST
অক্টোবরের শেষে মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচন, নির্ঘণ্ট প্রকাশ করল কমিশন
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্লাস্টিক দূষণ রুখতে বদ্ধপরিক নির্বাচন কমিশনও। নির্বাচন চলাকালীন রাজনৈতিক দলগুলিকে প্লাস্টিক দূষণ প্রতিরোধে কাজ করতে হবে বলে শনিবার বললেন নির্বাচন কমিশনের প্রধান সুনীল আরোরা। হরিয়ানা এবং মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করল কমিশন। আগামী ২ ও ৯ নভেম্বর শেষ হচ্ছে যথাক্রমে হরিয়ানা এবং মহারাষ্ট্রের বিধানসভার মেয়াদ।

সাংবাদিক বৈঠক করে আরোরা জানান, ২১ অক্টোবর হবে ওই দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। হরিয়ানা এবং মহারাষ্ট্রের পাশাপাশি একই সময়ে বেশ কয়েকটি রাজ্যের উপনির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়েছে কমিশন। কর্নাটকে কংগ্রেস ও জেডিএস-এর ১৫ বিধায়ক পদ খারিজ হয়ে যাওয়ায় সেখানেও নির্বাচন হবে। এছাড়া অরুণাচল প্রদেশ, বিহার, ছত্তিসগঢ়, অসম, গুজরাট, হিমাচল প্রদেশ, কেরল, মধ্য প্রদেশ, মেঘালয়, ওড়িশা, পুদুচেরি, পঞ্জাব, রাজস্থান, সিকিম, তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং উত্তরপ্রদেশে উপনির্বাচন হবে।

আরও পড়ুন- ভিড় ট্রেনে বচসা! সহযাত্রীর আঙুল চিবিয়ে খেলেন আরেক নিত্যযাত্রী

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, প্রার্থীরা সর্বোচ্চ ২৮ লক্ষ টাকা ব্যয় করতে পারবে নির্বাচনী প্রচারে। প্লাস্টিক দূষণ রুখতে রাজনৈতিক দলগুলিকে অনুরোধ জানানো হয়। হরিয়ানায় ১.৮২ কোটি এবং মহারাষ্ট্রে ৮.৯৪ কোটি ভোটার মতদান করবেন বলে জানায় কমিশন।